শিরোনাম

১৫ আগস্ট খালেদার জন্মদিনে দেশব্যাপী দোয়া মাহফিল করার কর্মসূচি

সর্বশেষ আপডেটঃ ০৭:১২:৩৩ অপরাহ্ণ - ১২ আগস্ট ২০১৮ | ১০৩

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে ১৫ আগস্ট দেশব্যাপী দোয়া মাহফিল করার কর্মসূচি দিয়েছে বিএনপি। আগামী ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তার কারামুক্তি, আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় সারাদেশের জেলা ও উপজেলায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

রবিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দলের উদ্যোগে এক দোয়া অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, ‘ঈদের দিন সকাল সাড়ে ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির সিনিয়র নেতারা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন।’

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বেগম খালেদা জিয়ার জন্মদিন উদযাপনের বিষয়টির কঠোর সমালোচনা করে থাকেন আওয়ামী লীগের নেতারা। বঙ্গবন্ধু সপরিবার নিহত হওয়ার দিনে খালেদার জন্মদিনের কেক কাটা অনুষ্ঠান নিয়ে বিএনপির কোনো কোনো নেতাও বিভিন্ন সময় বিরূপ মন্তব্য করেছেন।

এই দিনে আগস্ট জন্মদিন উদযাপন না করতে বেগম খালেদা জিয়ার প্রতি বিএনপিপন্থী বুদ্ধিজীবীদেরও পরামর্শ ছিল। যদিও ২০১৫ সালে দলের শীর্ষ নেতাদের নিয়ে কেক কেটেছিলেন খালেদা জিয়া। এরপর তিনি কেক না কাটলেও এই দিনে বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনের পক্ষ থেকে কেক কাটা হয়।

সর্বশেষ