শিরোনাম

১৪৯ ময়মনসিংহ সদর-৪ আসনে এমপি প্রার্থী হিসাবে মনোনয়ন প্রত্যাশী।

সর্বশেষ আপডেটঃ ০৬:২৮:৪৩ পূর্বাহ্ণ - ১৭ নভেম্বর ২০১৮ | ৩,০০৮

ময়মনসিংহ-৪ সদর আসনে গত মঙ্গলবার পর্যন্ত বিভিন্ন দলের ১৬ জন এমপি প্রার্থী মনোনয়ন ফর্ম সংগ্রহ করে জমা দিয়েছেন । ময়মনসিংহ সদর নির্বাচন কর্মকর্তা সৈয়দা শারমিন সুলতানা বিষয়টি জানান ।

তন্মধ্যে উল্লেখযোগ্য জমাদানকারীগণ হলেন, আওয়ামীলীগের সাবেক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, এড. জহিরুল হক খোকা, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহ্তেশামুল আলম, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা ছাত্রলীগ সভাপতি, মোঃ রকিবুল ইসলাম রকিব, স্বাচিব মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, সাবেক শহর আ,লীগের সাধারন সম্পাদক এড. সাদেক খান মিলকী টজু , জেলা আওয়ামীলীগ সহ সভাপতি শিল্পপতি আলহাজ আমিনুল হক শামীম , বিএনপি অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, দেলোয়ার হোসেন খান দুলু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, কোতয়ালী বিএনপি সভাপতি

ও সদর উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম মো. ওয়ালিদ, জাতীয় পাটি থেকে বেগম রওশন এরশাদ এবং জাসদের প্রর্াী হিসাবে মনোনয়ন ফর্ম জমা দিয়েছেন এডভোকেট নজরুল ইসলাম চুন্নু ।

খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচনী মাঠ গোছাতে ব্যস্ত ময়মনসিংহ-৪ আসনের আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলোর নেতা- কর্মীরা। গত রমজানে জেলা-উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ইফতার মাহফিল আয়োজনের মধ্য দিয়ে নির্বাচনমুখী তৎপরতায় ফিরে আসেন মনোনয়ন প্রত্যাশীরা। জেলা সদরকে নিয়ে ময়মনসিংহ-৪

আসন গঠিত হওয়ায় এ আসনটি সবদিক দিয়ে গুরুত্বপূর্ণ। আর এ আসন নিজেদের দখলে নিতে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারা কোমড় বেধে মাঠে নেমেছেন। সদর উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি সিটি কর্পোরেশন নিয়ে ময়মনসিংহ-৪ আসন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বরাবরই এ আসনে ত্রিমুখী লড়াই হয়।

৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনের পর ২ বার বিএনপি, ২ বার জাতীয় পার্টি ও ১ বার আওয়ামী লীগ প্রার্থী এ আসন থেকে এমপি নির্বাচিত হন। ’৯১-এর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অধ্যক্ষ মতিউর রহমানকে পরাজিত করে বিএনপির প্রার্থী একেএম ফজলুল হক নির্বাচিত হন। ’৯৬-এর ৭ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী একেএম

ফজলুল হককে পরাজিত করে জাতীয় পার্টির বেগম রওশন এরশাদ এমপি নির্বাচিত হন। ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অধ্যক্ষ মতিউর রহমানকে পরাজিত করে বিএনপির প্রার্থী দেলোয়ার হোসেন খান দুলু এমপি নির্বাচিত হন।

২০০৮ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী সাবেক মন্ত্রী একেএম মোশাররফ হোসেনকে পরাজিত করে আওয়ামী লীগের প্রার্থী অধ্যক্ষ মতিউর রহমান এমপি নির্বাচিত হন। সর্বশেষ ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতদ্বন্দ্বিতায় জাতীয় পার্টির বেগম রওশন এরশাদ এমপি নির্বাচিত হন।

সর্বশেষ
জনপ্রিয় খবর