শিরোনাম

হিন্দুদের ওপর হামলা’র প্রতিবাদে কলকাতায় বিক্ষোভের ডাক

সর্বশেষ আপডেটঃ ০৪:৩৮:০৪ অপরাহ্ণ - ২৩ জুন ২০১৭ | ১৬৭

বাংলাদেশে ‘সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা’র প্রতিবাদে পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থিত বাংলাদেশের ডেপুটি হাই কমিশনের বাইরে বিক্ষোভের ডাক দিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। আগামী ১লা জুলাই এ বিক্ষোভ করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। এ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য হিন্দু ও বৌদ্ধ মন্দিরগুলিকে আমন্ত্রণ জানিয়েছে ভিএইচপি। এ খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম অনলাইন দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

খবরে বলা হয়, পশ্চিমবঙ্গের গভর্নর কেশরি নাথ ত্রিপাঠির কাছে এ বিষয়ে রাজভবনে একটি স্মারকলিপি জমা দেবে রাজ্যের বিশ্ব হিন্দু পরিষদ।

বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র সৌরিশ মুখার্জী বলেছেন, আমাদের নেতাকর্মীরা নন্দন-এর সামনে সমবেত হবেন। সেখান থেকে আমরা বিক্ষোভ র‌্যালি নিয়ে এগিয়ে যাবো বাংলাদেশের ডেপুটি হাই কমিশনের দিকে। হিন্দুদের মন্দির ও বৌদ্ধদের প্যাগোডার লোকজনকে আমরা এই কর্মসূচিতে যোগ দিতে আহ্বান জানিয়েছি। কারণ, বাংলাদেশে তাদের জাতভাইরা সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়ের নির্যাতনের শিকার। আগামী ১লা জুলাইয়ের এই বিক্ষোভ র‌্যালিতে যোগ দিতে ভারত সেবাশ্রম সংঘের ধর্মীয় নেতা ও সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে।

সৌরিশ মুখার্জী দাবি করেন, ২০১৬ সালে বাংলাদেশে প্রায় শ’খানেক হিন্দুকে হত্যা করা হয়েছে। এর মধ্যে আহত হয়েছেন সাড়ে তিন শতাধিক মানুষ। তিনি আরো দাবি করেন, হিন্দুদের ২ শতাধিক দেবীর মূর্তি ভাঙচুর করা হয়েছে। অনেক মূর্তি চুরি করা হয়েছে। এমনকি ২০১৭ সালের প্রথম ৬ মাসে পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। উপরন্তু বাংলাদেশে নৃশংসতার শিকার হয়েছেন হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের অনেক মানুষ।

বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র আরো বলেন, এসব হামলার জন্য দায়ীদের বিরুদ্ধে বাংলাদেশ সরকার ব্যবস্থা নিক আমরা এটাই চাই। আমাদের বিক্ষোভ, প্রতিবাদ যাতে নিবন্ধিত করা হয় এ জন্য আমরা কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশনের সামনে বিক্ষোভ করবো। প্রস্তাবিত এ কর্মসূচির বিষয়ে আগে থেকেই শহরের পুলিশকে অবহিত করা হবে।

 

janatarpratidin.com / Md. Bappy / 23 June 2017

 

এ বিভাগের জনপ্রিয় খবর

সর্বশেষ
জনপ্রিয় খবর