শিরোনাম

স্বপ্ন নয়, পদ্মা সেতু এখন দৃশ্যমান বাস্তবতা: সেতুমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ০৬:০০:৩৫ অপরাহ্ণ - ৩০ সেপ্টেম্বর ২০১৭ | ১৬৪

পদ্মা সেতুর পিলারের ওপর প্রথম স্প্যান বসানোর পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু রঙিন কোনও স্বপ্ন নয়, আজ তা দৃশ্যমান বাস্তবতা।

আজ শনিবার পদ্মাসেতুতে স্প্যান বসানোর কাজের উদ্বোধন শেষ শরিয়তপুরের জাজিরা পয়েন্টে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক নেতৃত্ব ও সাহসিকতায় পদ্মা সেতুর স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। বিশ্বব্যাংক যখন এই প্রকল্প থেকে তাদের কাজ গুটিয়ে নিয়েছিল, তখন পদ্মা সেতু প্রকল্প অনিশ্চয়তার মেঘে ঢাকা পড়ে। পরে শেখ হাসিনার একক সিদ্ধান্তে মেঘ কেটে গেছে।

তিনি বলেন, এমন একটি দিনের স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই স্বপ্নের রূপকার তারই কন্যা, বিপন্ন মানবতার বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকল্প সাইটের জেটিতে সেতুমন্ত্রী তার অনুভূতি সম্পর্কে বলেন, ‘বঙ্গোপসাগরের উর্মিমালার মতো আজ উদ্বেলিত হৃদয় আমার।’

ওবায়দুল কাদের বলেন, আজকের এই দিন জাতীয় জীবনে সোনালী স্বপ্নের দিন। আজ কোনও আনুষ্ঠানিকতা নয়, শুধু কাজ চালিয়ে নিলাম। আমরা প্রধানমন্ত্রীকে ফোন করেছিলাম। তিনি এখন ওয়াশিংটনে আছেন। আমরা ফোন করে জিজ্ঞেস করেছিলাম, ‘আপনি আসা পর্যন্ত আমরা অপেক্ষা করবো কিনা’। তার জবাবে উনি বলেছেন, ‘অপেক্ষা করতে হবে না, তোমরা কাজ চালিয়ে যাও।

মন্ত্রী জানান, এ পর্যন্ত সামগ্রিকভাবে পদ্মাসেতুর অগ্রগতি ৪৭ দশমিক ৫ ভাগ। মূল সেতুর কাজ শেষ হয়েছে ৪৯ শতাংশ। মাওয়া পয়েন্টে সংযোগ সড়কের কাজ ১০০ ভাগ শেষ। জাজিরা পয়েন্টে সংযোগ সড়কের কাজ ৯৯ ভাগ সম্পন্ন।

এ সময় সেতুমন্ত্রীর সঙ্গে ছিলেন সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলাম, ‘পদ্মা সেতু প্রকল্প’ পরিচালক প্রকৌশলী শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সর্বশেষ