শিরোনাম

স্বপ্নের পদ্মাসেতু কার্যক্রমের অগ্রগতি প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ০২:১০:৩৬ অপরাহ্ণ - ১৭ আগস্ট ২০১৮ | ১৬

স্বপ্নের পদ্মাসেতুর কার্যক্রমের অগ্রগতি প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তাকে বেশ আত্মবিশ্বাসী দেখা যায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা। ঢাকা ফেরার পথে বৃহস্পতিবার (১৬ আগস্ট) তিনি হেলিকপ্টার থেকে পদ্মাসেতুর কার্যক্রমের অগ্রগতি প্রত্যক্ষ করেন। এ সময় তার মুখাবয়বে ফুটে ওঠে আত্মবিশ্বাসের ছাপ।

বাংলাদেশের সক্ষমতার প্রতীক পদ্মাসেতু। দেশি-বিদেশি কুচক্রী মহলের হাজারো কূটপরিকল্পনা পায়ে মাড়িয়ে ক্রমশ দীর্ঘ হচ্ছে স্বপ্নের এই সেতু। যেন প্রমত্তা পদ্মায় মাথা তুলে দাঁড়াচ্ছে দূরন্ত এক বাংলাদেশ। আর তাই দেখে আবেগে আপ্লুত বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

ছবিতে দেখা যাচ্ছে হেলিকপ্টারের জানালা থেকে প্রধানমন্ত্রী তাকিয়ে আছেন বাইরে। দূরে দেখা যাচ্ছে এরই মধ্যে কাঠামো পাওয়া পদ্মাসেতুর একাংশ। হেলিকপ্টার থেকে বঙ্গবন্ধুকন্যার পদ্মাসেতু দেখার এ ছবি তুলেছেন ইলিয়াস রাসেল।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রাজধানীর দূরত্ব ঘোচাতে পদ্মা নদীর ওপর সেতু তৈরির স্বপ্ন দীর্ঘদিনের। দেশের সব রাষ্ট্রনায়ক ও সরকার প্রধান এ স্বপ্নপূরণের উপায় খুঁজেছেন কিন্তু, সফল হতে পারেননি কেউ। ২০০৮ সালের জাতীয় নির্বাচনের ইশতেহারে পদ্মা সেতু নির্মাণের বিষয়টি উল্লেখ করেছিল আওয়ামী লীগ।

বিজয়ী হয়ে সরকার গঠনের পর এ বিষয়ে উদ্যোগ নেয় আওয়ামী লীগ সরকার। বিশ্বব্যাংকসহ আরো কিছু দাতা সংস্থা শুরুতে এর সঙ্গে যুক্ত হলেও কথিত দুর্নীতির অভিযোগ এনে সংস্থাগুলো পিছু হটে যায়। কিন্তু,অদম্য সাহস ও আত্মবিশ্বাসের কারণে এই সেতু নির্মাণের স্বপ্ন থেকে এক বিন্দুও সরে আসেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ
জনপ্রিয় খবর