শিরোনাম

সারাদেশে ১৫টি জঙ্গিবিরোধী অভিযানে ৬৫ জঙ্গি নিহত : আইজিপি

সর্বশেষ আপডেটঃ ০৩:১৪:২৭ পূর্বাহ্ণ - ১৪ মে ২০১৭ | ১৭৪

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক জানিয়েছেন, সারা দেশে এ পর্যন্ত ১৫টি জঙ্গিবিরোধী অভিযানে ৬৫ জন জঙ্গি সদস্য নিহত হয়েছেন।

শনিবার রাজধানীর চকবাজারে আজাদ বালুর মাঠে আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, জঙ্গিবাদ দমনে আইনে যতো কঠোর হওয়া দরকার পুলিশ হবে। একটা ভ্রান্ত ধারণা নিয়ে তরুণ প্রজন্ম জঙ্গিবাদে ঝুঁকে পড়ছে। এটা সারা বিশ্বে মুসলমানদের জন্য একটা গভীর ষড়যন্ত্র। নিজের নিরাপত্তার জন্য হলেও প্রতিবেশীর খোঁজ রাখা দরকার বলে মনে করেন আইজিপি।

তিনি বলেন, প্রতিবেশী যদি জঙ্গি হয়, তাহলে পুলিশ অভিযান চালালে আপনার জীবনও ঝুঁকির মধ্যে পড়তে পারে। তাই কোনো প্রতিবেশীর অস্বাভাবিক আচরণ দেখলেই পুলিশকে খবর দিন।

আইজিপি বলেন, জঙ্গিরা যেখানেই সংগঠিত হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী সেখানেই হানা দিচ্ছে। দেশের কোথায় জঙ্গিদের আস্তানা আছে, কোথায় সংগঠিত হচ্ছে তা পুলিশ শনাক্ত করছে। কিন্তু জঙ্গিরা বুঝতে পারছে না। এতো গোপনীয় কর্মকাণ্ড পুলিশ কিভাবে টের পায়।

পুলিশে গণমুখী অনীহা থাকলে পুলিশ থানায় কাজ করতে পারবে না উল্লেখ করে আইজিপি বলেন, গণমূখী পুলিশিংয়ে কারো অনীহা থাকলে কোনো পুলিশ কর্মকর্তা থানায় থাকতে পারবে না। আর এর মূল্যায়নটা জনগণের কাছ থেকে আসতে হবে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ।

 

janatarpratidin.com / Md. Bappy / 14 May 2017

 

সর্বশেষ