শিরোনাম

সরকারের পদক্ষেপে সন্তুষ্ট হয়ে আনন্দ মিছিল করে ময়মনসিংহের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সর্বশেষ আপডেটঃ ০৩:০৮:০৮ পূর্বাহ্ণ - ০৮ আগস্ট ২০১৮ | ৩০৮

“যদি তুমি ‘গুজবে’ পরো তবে তুমি শেষ-!
যদি তুমি ‘গুজব’ হটাও তবে তুমি-ই বাংলাদেশ”! এমন স্লোগান নিয়ে সরকারের গৃহীত পদক্ষেপে সন্তুষ্ট হয়ে আনন্দ মিছিল করে ময়মনসিংহের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের নিরাপদ সড়ক দাবীতে ৯ দফা দাবী বাস্তবায়নে সরকারের প্রতি সন্তোষ প্রকাশ করে ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছে ।শিক্ষার্থীদের এই ঘোষণা কে স্বাগত জানিয়ে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব বলেছেন- তোমাদের যৌক্তিক দাবী “মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যানন্দিনী দেশরত্ন বিশ্বনেত্রী শেখ হাসিনা” পূরণ করেছেন । এ সময় তিনি ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরে গিয়ে মনোযোগ সহকারে পড়ালেখা করার আহ্বান জানান !

* আনন্দ মিছিল ও র‌্যালী শেষে আনন্দমোহন কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেনির এক শিক্ষার্থী তমা আক্তার বলেন-সরকার আমাদের দাবী মেনে নিয়েছে আমরা ক্লাসে ফিরে যেতে চাই আমরা আর রাজপথে থাকব না ।

*শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী রমেশ সেন বলেন-আমাদের দাবী ছিল নিরাপদ সড়ক সরকার তা যৌক্তিক বলে মেনে নিয়েছে তাই আমরা সবাই ক্লাসে ফিরে যাব ।

*ফ্লোরেন্স কলেজের শিক্ষার্থী অনির বলেন-সরকার আমাদের নিরাপদ সড়ক পদক্ষেপ গুলো মেনে নেওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত । আমরা ক্লাসে ফিরে যাব । এ সময় অনির প্রত্যেক স্কুলের সামনে ট্রাফিক পুলিশের ব্যাবস্থা করার জন্য অনুরোধ জানান

*ছাত্রলীগের সভাপতি রকিব বলেন -বিএনপি জামাতের পরাজিত শক্তি তাদের গুন্ডা বাহিনী লেলিয়ে দিয়ে কোমলমতী শিক্ষার্থীদের অহিংস আন্দোলন কে সহিংস করেছে । তারা ভূয়া আইডি কার্ড ,ইউনিফর্ম পরে শিক্ষার্থীদের মধ্যে ঢুকে আতংক ছরানোই চেষ্টায় ছিল তাদের প্রধান উদ্দেশ্য । তাদের কোন ষড়যন্ত্রই সফল হবে না ।  ছাত্র, শিক্ষক, শ্রমিক সহ সর্বস্তরের জনগণ তাদের সমুচিত জবাব দিবে । রকিব বলেন ,ছাত্রদের যৌক্তিক দাবীর পক্ষে সর্বস্তরের জনগণের সর্মথন ছিলো,আছে । কিন্তু গত দুই তিন দিন ধরে আন্দোলনের নামে ছোট ভাই বোন শিক্ষার্থীদের ঢাল হিসাবে ব্যাবহার করে বিএনপি জামাত পরাজিত শক্তি র্নিলজ্জভাবে মেতে উঠেছে ।

যারা দেশের স্বাধীনতার বিরোধীতা করেছিল মুক্তিযোদ্ধাদের হত্যা করেছিল সেই চক্রান্ত কারীদের প্রজন্ম ছাত্রদের ইউনির্ফম পরে ভূয়া আইডি কার্ড ঝুলিয়ে রাজপথে সাধারণ মানুষের উপর আক্রমণ শুরু করেছে, রকিব বলেন ,একটি গনতান্ত্রিক রাষ্ট হিসাবে সকল প্রকার আন্দোলন করার সুযোগ রয়েছে কিন্তু সেই সুযোগ ব্যাবহার করে যারা ব্যাগের ভিতর পাথর, ছুরি,চাপাতি, রামদা, পিস্তল ব্যাবহার সাধারণ শিক্ষার্থীদের হত্যা করে সরকার বিরোধী চক্রান্ত বাস্তবায়ন করতে চেয়েছিল- এই সকল অপরাধীদের চিহ্নিত করে জাতির সামনে এদের মুখোশ উন্মোচন করে বিচারের কাঠ গড়ায় দাড় করার অনুরোধ করেন মাননীয় প্রধানমন্ত্রী কাছে।

* উক্ত আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন আনন্দ মোহন কলেজের উপাধ্যক্ষ প্রোফেসর নুরুল আফছার অনু, আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক, মাহমুদুল হাসান, যুগ্ন আহ্বায়ক খায়রুল ইসলাম, শেখ সজল, ওয়াহিদুর রহমান ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগ নেতা শাকিল উদ্দিন রাব্বি ও অনন্যা নেতে কর্মীরা। ও ময়মনসিংহের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আনন্দ মিছিলটি ময়মনসিংহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

সর্বশেষ
জনপ্রিয় খবর