শিরোনাম

সংসদে ক্যাপটেন মাশরাফি

সর্বশেষ আপডেটঃ ০৮:৪৭:৩১ অপরাহ্ণ - ০৫ ফেব্রুয়ারি ২০১৯ | ১০৭

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যোগ দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসন থেকে নির্বাচিত এ সংসদ সদস্য আজ (মঙ্গলবার) অধিবেশনে যোগ দেন।

এ সংসদের যাত্রা গত ৩০ জানুয়ারি শুরু হলেও আজই প্রথম সংসদে যান মাশরাফি।

সংসদে প্রবেশের সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার বিকেল ৫টার দিকে সংসদে প্রবেশ করেন মাশরাফি। তবে মাগরিবের নামাজের বিরতির সময়ই তিনি সংসদ থেকে বেরিয়ে যান।

অধিবেশন কক্ষে ঢুকে ট্রেজারি বেঞ্চের (সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পেছনে) ৭নং সারিতে নিজের আসনে বসেন মাশরাফি। কিন্তু বেশিক্ষণ সংসদে থাকেননি তিনি। মাগরিবের নামাজের বিরতির সময় তিনি সংসদ অধিবেশনস্থল ত্যাগ করেন।

৩০ ডিসেম্বর, অনুষ্ঠিত একাদশ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আড়াই লাখেরও বেশি ভোটের ব্যবধানে সাংসদ নির্বাচিত হন মাশরাফি। বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে অংশ নিয়ে দুই লাখ ৭১ হাজার ২১০ ভোট পান তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) এজেডএম চেয়ারম্যান ফরিদুজ্জামান ধানের শীষ প্রতীক নিয়ে পান সাত হাজার ৮৮৩ ভোট। চলতি বছরের ৩ জানুয়ারি সংসদ সদস্য হিসেবে শপথ নেন মাশরাফি।

সর্বশেষ