শিরোনাম

শিক্ষাখাতে ভূমিকা রাখছে বেসরকারি বিশ্ববিদ্যালয় : শিক্ষামন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ১১:৪৬:৪৬ অপরাহ্ণ - ০৯ মে ২০১৮ | ১২৯

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি বিশ্ববিদ্যালয় দেশের শিক্ষাখাতে ভুমিকা রাখছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, তবে কিছু কিছু বেসরকারি বিশ্ববিদ্যালন নানা অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়ছে। তাদের সতর্ক করা হয়েছে।
বুধবার স্টেট ইউনিভার্সিটির পঞ্চম সমাবর্তনে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে উত্তীর্ণ ২২৬৩ জন শিক্ষার্থীর হাতে তাদের সনদ তুলে দেওয়া হয়।
সমাবর্তন পাওয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, ‘তোমরা এখন গ্রাজুয়েট। তাই তোমরা এখন দেশের জন্য কাজ করবে। দেশ তোমাদের কাছ থেকে ভাল সেবা পাবে এটাই আমার চাওয়া।’
বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষা ব্যাবস্থাকে গতিশীল রেখেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘তবে কিছু বেসরকারি বিশ্ববিদ্যালন নানা অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়ছে। আমি তাদের সতর্ক করে দিয়ে শিক্ষার মূল ধারায় ফিরে আসার জন্য অনুরোধ করছি।’
সমাবর্তনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, স্টেট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. সাঈদ সালাম ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ডা. এ এম শামীম।
সমাবর্তনে ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে চ্যান্সেলরস অ্যাওয়ার্ড পান ২ জন, ভাইস-চ্যান্সেলরস অ্যাওয়ার্ড পান ২১ জন ও ডিনস অ্যাওয়ার্ড পেয়েছেন মোট ৪৪ জন শিক্ষার্থী।

সর্বশেষ