শিরোনাম

রেডিও ১৯ উদ্বোধন করলেন গাজী রাকায়েত

সর্বশেষ আপডেটঃ ১২:৪০:৩৪ পূর্বাহ্ণ - ১৯ মার্চ ২০১৯ | ৪৮

ডেস্ক নিউজঃ ‘যুগান্তরের ঘূর্ণিপাকে’ স্লোগান নিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো “রেডিও ১৯” গত ১৫ মার্চ শুক্রবার ঢাকার দোহারে পদ্মার পাড়ে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রার শুভ উদ্বোধন করেন অভিনেতা ও পরিচালকদের সংগঠনের নেতা গাজী রাকায়েত।

‘রেডিও ১৯’-এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট অভিনেতা, নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক গাজী রাকায়েত বলেন, আমাদের সংস্কৃতিতে ১৯ সংখ্যাটির অনেক তাৎপর্য রয়েছে ৫২’র ভাষা আন্দোলনের ১৯ বছর পর ৭১’এ পেয়েছি স্বাধীনতা। এর ১৯ বছর পর পেয়েছি ৯০ এর গণতন্ত্র। এর ১৯ বছর পর ২০০৯ এ পেয়েছি মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির বিচারের জন্য জনগণের রায়, যার মাধ্যমে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসে। এর ১৯ বছর পর ২০২৮ এর প্রতীক্ষা…, রবীন্দ্রনাথের রথের রশি নাটকে কবি বলেন “বরাবর যা প্রচ্ছন্ন তা প্রকাশিত হবার সময়টাই যুগান্তর “…এই দেশে বাঙ্গালীর যুগান্তর তা হলে ১৯ বছর?

ময়মনসিংহের কিছু তরুন এই ১৯ সংখ্যাটি মাথায় রেখে আমাদের যুগান্তরে প্রকাশ পাওয়া সত্যকে বুকে ধারন করে সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে সৃজন করল সংস্কৃতির নতুন মাত্রা “রেডিও ১৯” তারা যুগ যুগ ধরে যুগান্তরের ঘূর্ণীপাকে মাথা উঁচু করে বহন করে নিয়ে যাক আমাদের সংস্কৃতির মুক্তধারাকে। জয় হোক রেডিও ১৯ এর, জয় হোক বাঙ্গালী সংস্কৃতির।

‘রেডিও ১৯’-এর প্রধান নির্বাহী রাসেল রনি বলেন, “রেডিও ১৯” চারুনিড়ম ইনস্টিটিউট এর একটি সহযোগী প্রতিষ্ঠান। পৃথিবীর উন্নয়নে গণমাধ্যমের রয়েছে ব্যাপক অবদান আর তথ্যপ্রযুক্তির এই যুগে মিডিয়া একটি বড় মাধ্যম। এটি হবে এ দেশের কোটি মানুষের হৃদয়ের স্পন্দন। ‘বাংলাদেশের শিল্প-সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরতেই আমাদের প্রয়াস, সকল আবেগ সকল অনুভূতিতেই “রেডিও ১৯” এর সাথেই থাকুন।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা এ বি এম সাইদুল হক, নাট্যজন শাহাদাত হোসেন খান হিলু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক কাজী আযাদ জাহান শামীম, আওয়ামীলীগের ময়মনসিংহ জেলা শাখার সদস্য ইমদাদুল হক সেলিম, আওয়ামীলীগের ময়মনসিংহ জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজুর বাসার ভাষাণী, কবি ইয়াজদানী কোরায়শী কাজল, নাট্যজন আতাউর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও উদ্যোক্তা আবদুল মোমেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠক আলহাজ্জ্ব আব্দুল মুহিত, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ ওমরান আহমেদ, গাজী রাকায়েতের একমাত্র কন্যা দ্যুতি হোসাইন ‘রেডিও ১৯’-এর অনুষ্ঠানপ্রধান মো. আসাদুজ্জামান রুবেল‍ সহ বিশিষ্ট নাট্যজন, রাজনীতিবীদ, কবি-সাহিত্যিক, শিল্পী, ব্যবসায়ী সহ অনেকেই।

রেডিওটি অনলাইনে মোবাইল অ্যাপে ও ওয়েবসাইটে শোনা যাবে। মোবাইল অ্যাপে শুনতে গুগল প্লে স্টোরের “সফটএভার” নির্মিত “Radio 19 Live” অ্যাপে এবং [www.radio19bd.com] এই ওয়েবসাইট থেকে সরাসরি শোনা যাবে।

সর্বশেষ