শিরোনাম

রাষ্ট্রীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালনে দাবি জানালো-ময়মনসিংহ জেলাছাত্রলীগ।

সর্বশেষ আপডেটঃ ০৩:২৬:১৯ পূর্বাহ্ণ - ০৬ নভেম্বর ২০১৭ | ১৬৫

শোকাবহ জেল হত্যা দিবসকে রাষ্ট্রীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় পালন করতে সরকারের কাছে দাবি জানিয়েছে ময়মনসিংহ জেলাছাত্রলীগ।

রোববার বিকেলে জেলা ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামসহজাতীয় চার নেতার স্মরণে আলোচনা সভায় এ দাবি জানান জেলা ছাত্রলীগের সভাপতি মো: রকিবুল ইসলাম রকিব, তিনি বলেন- “বাংলাদেশ” যদি একটি ইতিহাসের নাম হয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি সে ইতিহাসের হয় ‘জনক’ তবে অবশ্যই সৈয়দ নজরুল ইসলাম সে ইতিহাসের এক ‘গৌর্বোজ্জল-অধ্যায়’! নিশ্চয়ই অহংকারের সে ‘সৈয়দ নজরুল ইসলাম-অধ্যায়টি’ গর্বের সহিত লিপিবদ্ধ হবে ইতিহাসের পাতায়!

নগরীর কলেজ রোডস্থ প্রয়াত সৈয়দ নজরুল ইসলামের বাসভবনে অনুষ্ঠেয় এ আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিলে রকিবুল ইসলাম রকিবেরসভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহমেদ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ময়মনসিংহ মহানগর আ’লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আ’লীগের সাধারণ সম্পাদকএ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হকটিটু, আনন্দমোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন, উপাধ্যক্ষ অধ্যাপক ড. গাজী হাসান কামাল, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপকনুরুল আফসার।

এসময় জেলা, আনন্দমোহন কলেজ, মেডিকেল কলেজসহ বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জাতীয় এ চার নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করে রাষ্ট্রীয় মর্যাদায় এ দিবসটি পালন করতে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের এ দাবির প্রতি সমর্থনজানিয়েছেন আমন্ত্রিত অতিথিগণ।

সর্বশেষ