শিরোনাম

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ ১১:৩২:৪৮ অপরাহ্ণ - ১৬ আগস্ট ২০১৭ | ১৯৯

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে দেশের সার্বিক পরিস্থিতি অবহিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে গিয়ে এ সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতির কার্যালয়ের উপ-প্রেস সচিব মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার সর্বাত্মক পদক্ষেপ নিয়েছে। দেশে পর্যাপ্ত খাদ্যশস্যের মজুদ রয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্ত জনগণের সহায়তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশনা দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতি এসময় বন্যায় মানুষের কষ্ট লাঘবে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার পরামর্শ দেন।

তিনি বলেন, ত্রাণসামগ্রী যেন প্রকৃত ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছায় তা নিশ্চিত করতে হবে। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও রাষ্ট্রপতির সচিব উপস্থিত ছিলেন।

জানা যায়, এ সময় আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের এবং এটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন।

বঙ্গভবন থেকে বের হয়ে যাওয়ার সময় ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি ও ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনকে কেন্দ্র করে বোমা হামলার যে পরিকল্পনা করা হয়েছিলো সেসব বিষয় নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা হয়েছে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আলোচনা হয়েছে। আলোচনা আরো হবে। কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন, সিদ্ধান্ত হয়নি।

সর্বশেষ