শিরোনাম

ময়মনসিংহ-৪: শেখ হাসিনার অঙ্গীকার তরুণদের অগ্রাধিকার

সর্বশেষ আপডেটঃ ০৬:২৭:০১ অপরাহ্ণ - ১৫ নভেম্বর ২০১৮ | ৯০

প্রসঙ্গ:- একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং বৃহত্তর ময়মনসিংহের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে গড়ে ওঠা জনতার নেতৃত্ব –

আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সংসদের ছাত্র ছাত্রীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সাবেক ও বর্তমান ভি পি, জিএস- বাংলাদেশ আওয়ামীলীগ এর মনোয়ন ফরম সংগ্রহ করেছেন। তন্মধ্যে আমোকসুর সাবেক সফল ভি পি জনাব কবির উদ্দিন ভূঁইয়া, আমোকসুর সাবেক সফল ভি পি সাবেক এমপি মোঃ মোস্তাক আহম্মদ রুহী ভাই, বর্তমান জেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক সাবেক আমোকসুর ভি পি মোয়াজ্জেম হোসেন বাবুল চাচা, সাবেক ভি পি আমোকসু গোলাম ফেরদৌস জিল্লু চাচা, সাবেক আমোকসুর ভি পি এ কে এম সাজ্জাদ হোসেন শাহিন ভাই, আমোকসুর সাবেক জিএমপি, একে এম খালিদ বাবু চাচা, সাবেক আহ্বায়ক আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগ শাহিন পারভেজ লিটন ভাই।

“সাবেক ছাত্রনেতা” বিএনপি জামাত সরকারের আমলে অত্যাচার নির্যাতনের শিকার এবং বারবার কারাগার ভোগকারী ছাত্রনেতা বিএনপি জামাত সরকারের আমলে নির্বাচিত এবং এই সরকারের মেয়াদ শেষে কারাগার থেকে মুক্তি পাওয়া সেই গর্বিত আমোকসুর সর্বশেষ ভি পি জনাব মোঃ শফিকুর রহমান মুকুল সরকার চাচা।

“আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের ইতিহাস সৃষ্টিকারী সেই সফল ছাত্রনেতা যে কিনা আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজেকে মায়ের ন্যায় ভালবাসার মাধ্যমে ছাত্র, শিক্ষক কর্মচারীদের দেওয়া উপাধি আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের “গর্বের ধন” হিসেবেও আখ্যায়িত হয়।

শুধু তাই নয় নিজের মেধা, মননশীলতা, বিচক্ষনতা, শিষ্টাচার সর্বোপরি জাতির জনকের আদর্শিত হয়ে জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হয়ে বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ শাখার “সভাপতি “পদ অলংকৃত করেন সিদ্দিকী নাজমুল আলম। এর ২১ দিন অন্তর বাংলাদেশ ছাত্রলীগ তার উপর আস্থা রেখে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের বিপ্লবী “সাধারন সম্পাদক” মনোনীত করেন।

দুটি দায়িত্ব আদর্শের সাথে পালন এবং জননেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ রাজপথে পালনের মাধ্যমে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দেশরত্নের প্রত্যক্ষ উপস্থিতিতে বাংলাদেশ ছাত্রলীগ কতৃক “শ্রেষ্ঠ সংগঠক” পুরস্কার অর্জন করেন।

পুরস্কার কে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের অর্জন বলে বিবেচিত করে তার সুনিঁপুন কর্মকান্ডের মাধ্যমে- ময়মনসিংহ জেলা শাখাকে – একটি আদর্শিক ও ঐক্যবদ্ধ পরিবার হিসেবে তুলে ধরেন এই আনন্দ মোহন কলেজ পড়ুয়া কলেজ রোডে জন্মগ্রহণ করা সেই সাধারন ছাত্রটি।

আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের ইতিহাস সৃষ্টিকারী এই ছাত্রনেতা তার রাজনৈতিক দূরদর্শিতা কে কাজে লাগিয়ে বৃহত্তর ময়মনসিংহের সর্বমহলে “সবার সেরা” হিসেবে সমাদৃত হয়। বৃহত্তর ময়মনসিংহ ছাত্রসমাজের আস্তা, বিশ্বাস আর নির্ভরতার প্রতিক এই মুজিবীয় আদর্শের সন্তানের হাতে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব তুলে দেন।

দূর দিনে নেতৃত্ব দিয়ে আসা বৃহত্তর ময়মনসিংহ ছাত্রলীগের সাবেক সফল ছাত্রনেতাদের কে এক মঞ্চে বসিয়ে একটি মিলনমেলার আয়োজন করেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব। উক্ত মিলনমেলায় প্রধান অতিথি করা হয়েছিল বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সফল সাধারন সম্পাদক “সারা বাংলার ফুল, জনাব সৈয়দ আশরাফুল” ইসলাম মহোদয় কে এবং উদ্ভোধক করা হয়েছিল বৃহত্তর ময়মনসিংহের সিংহ পুরুষ মাননীয় ধর্মমন্ত্রী জনাব মতিউর রহমান স্যার এবং স্যার বক্তব্যে বলেন বৃহত্তর ময়মনসিংহে বিগত একশ বছরে এমন মিলনমেলা হয়নি আর হবেও না। এতেই প্রতীয়মান হয় এই মিলন সফলতা।

“পদ দিয়ে নয় কর্মদিয়ে বিশ্বাসী এই ছাত্র নেতা জননেত্রী শেখ হাসিনার প্রতি অবিচল ও দেশরত্নের উন্নয়ন মূলক কর্মকান্ড প্রচারের মাধ্যমে সাধারন জনতা কে বুঝাতে সক্ষম হন যে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন সম্পর্কে বাড়িয়ে বলার দরকার নেই, মিথ্যাচার করারও প্রয়োজন নেই অর্থাৎ জননেত্রীর সরকারের অভূতপূর্ব উন্নয়নের সত্যতা স্বীকার করার মাধ্যমে সরকারের উপর আস্থা ও বিশ্বাস রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা কে বিজয়ী করলে বিশ্বের বুকে বাংলদেশ কে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে বিবেচিত করা সম্ভব।

“আমরা বর্তমান প্রজন্ম বিশ্বাস করি দেশরত্ন শেখ হাসিনা গণভবনে মনোনয়ন প্রত্যাশীদের উদ্যেশে বলা- কে বড় নেতা, কে ছোট নেতা সেগুলো বিবেচনা না করে জনতার আশা আকাঙ্খার মনোনীত প্রার্থী কে নৌকার মাঝি হিসেবে বিবেচিত করা হবে। সেই বিশ্বাসে জনাব মোঃ রকিবুল ইসলাম রকিব কে ১৪৯ ময়মনসিংহ সদর -৪ আসনের নৌকার কান্ডারী হিসেবে মনোনীত করে সদর আসনের আপামর জনতার রায় কে মূল্যায়ন করবেন এই প্রত্যাশা করছি।

✌“জয় বাংলা – জয় বঙ্গবন্ধু✌

✌“জয়তু দেশরত্ন শেখ হাসিনা✌

লেখক:- মোঃ মাহমুদুল হাসান সবুজ আহ্বায়ক, বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ শাখা

সর্বশেষ
জনপ্রিয় খবর