শিরোনাম

ময়মনসিংহ-১০ আসনে ধানের শীষ চাইছেন অ্যাড. মিজানুর রহমান

সর্বশেষ আপডেটঃ ০৭:৫১:২৬ অপরাহ্ণ - ২০ নভেম্বর ২০১৮ | ১৯১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১০ গফরগাঁও আসন থেকে ধানের শীষে মনোনয়ন লড়াইয়ে নেমেছেন ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির টানা দুই বারের সাধারন সম্পাদক অ্যাডভোকেট ড. মীর মিজানুর রহমান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ.এফ রহমান হল ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট ড. মীর মিজানুর রহমান গত ১৭ নভেম্বর শনিবার গফরগাঁও আসন থেকে ধানের শীষে মনোনয়ন সংগ্রহ করার খবরে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে নির্বাচনী আলোচনায় নতুন মাত্রা যোগ হয়েছে।

দলীয় সূত্রে জানাযায়, ময়মনসিংহ-১০ গফরগাঁও আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম নিয়েছেন অ্যাড. মীর মিজানুর রহমান। তিনি শিক্ষাগত জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.এ.এল.এল.বি ডিগ্রী নিয়ে পিএইচডি অব ল অর্জন করেছেন। ১৯৭৯ সালে গফরগাঁও কলেজ ছাত্রদলের সভাপতি নির্বাচিত হয়ে বিএনপির সক্রিয় রাজনীতিতে তিনি অংশ গ্রহন করেন।

এরপর ১৯৮২ সালে উপজেলা ছাত্রদলের সভাপতি এবং ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ.এফ রহমান হল ছাত্রদলের সভাপতির দ্বায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৮৭ সালে উপজেলা যুবদলের সভাপতি এবং ১৯৮৯ সালের উপজেলা বিএনপির প্রচার সম্পাদক নির্বাচিত হন।

এরপর ২০০০ সালে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক পদে দ্বায়িত্ব পালন করেন দক্ষতার সাথে। বর্তমানে পেশাগত জীবনে তিনি ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদে দ্বিতীয় বারের মত সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

মনোনয়ন প্রসঙ্গে অ্যাডভোকেট ড. মীর মিজানুর রহমান জানান, স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের সময় গফরগাঁওয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনসভা প্রথম আমি পরিচালনা করেছি। বিগত দশ বছরে হামলা-মামলায় নির্যাতিত নেতা-কর্মীদের মামলা দলের স্বার্থে বিনা পয়সায় পরিচালনা করেছি। দু:সময়ে দলের সকল পর্যায়ের কর্মসূচীতে সক্রিয় থেকেছি। আশা করছি দলীয় মনোনয়ন ধানের শীষ মার্কা দিয়ে দল আমাকে মূল্যায়ন করবে।

সর্বশেষ