শিরোনাম

ময়মনসিংহ সিটি নির্বাচনে প্রথম মেয়র হলেন ইকরামুল হক টিটু 

সর্বশেষ আপডেটঃ ১১:০৫:৪৫ অপরাহ্ণ - ১৭ এপ্রিল ২০১৯ | ৪৫

 

মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ: আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) মেয়র পদে বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারীভাবে নির্বাচিত নির্বাচিত হয়েছেন।

 

 

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় মসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: আলীমুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম মেয়র হিসেবে ইকরামুল হক টিটুর নাম ঘোষণা করেন। আগামী ৫ মে ভোটগ্রহণের পর গেজেট আকারে বিষয়টি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

 

 

জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদ মঙ্গলবার তার নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় মসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো: আলীমুজ্জামান এই ঘোষণা দেন।

 

 

এদিকে মনোনয়র পত্র প্রত্যাহারের শেষদিন বুধবার (১৭ এপ্রিল) পর্যন্ত ১৭জন সাধারণ কাউন্সিল তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় এখন ২৪১জন প্রার্থী ৩৩টি ওয়ার্ডে ৩৩টি কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

 

এছাড়াও ১১টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭০জনসহ মোট ৩১১জন কাউন্সিলর প্রতিদ্বন্ধিতা করছেন। ১৮ এপ্রিল বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
আগামী ৫ মে সিটি কর্পোরেশনের ১২৭টি কেন্দ্রেই মোট ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম ) পদ্ধতিতে তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।
মেয়র পদে ৫জন প্রার্থী মনোনয়নপত্র দখিল করেছিলেন। তন্মধ্যে স্বতন্ত্র হিসেবে জাতীয় পার্টির নেতা আবু মোঃ মুসা সরকার ও শহীদুল ইসলাম (স্বপন মন্ডল) এবং বিশ্বজিৎ ভাদুড়ীর মনোনয়নপত্র বাতিল করা হলে আপিল করেও তারা তাদের প্রার্থিতা ফিরে পাননি।

 

সর্বশেষ