শিরোনাম

ময়মনসিংহ সিটি নির্বাচনে নগর পিতা হচ্ছেন ইকরামুল হক টিটু

সর্বশেষ আপডেটঃ ০৬:৫৮:২২ অপরাহ্ণ - ১৬ এপ্রিল ২০১৯ | ৭৯

মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ: দেশের অষ্টম বিভাগীয় শহর ও ১২তম ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হচ্ছেন।

মঙ্গলবার বিকালে ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টি আয়োজিত কর্মিসভায় সংবাদ সন্মেলন করে একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গির আহমেদ প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

এতে আওয়ামী লীগের প্রার্থী মোঃ ইকরামুল হক টিটুর আর কোনো প্রতিদ্বন্দ্বী রইল না। এতে তিনি বিনা ভোটে নবগঠিত এই সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হচ্ছেন।

জাহাঙ্গীরের মনোনয়ন প্রত্যাহার করায় মেয়র পদে একমাত্র প্রার্থী ইকরামুল হক টিটু। এখন তার মেয়র হওয়া সময়ের ব্যাপার মাত্র। আগামী ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে মেয়র ছাড়া অন্য পদগুলোতে ভোট হবে।
ইকরামুল হক টিটু ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি ২০১১ থেকে ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত পৌর মেয়রের দায়িত্ব পালন করেছেন। পরে নবগঠিত সিটি করপোরেশনের প্রশাসক নিযুক্ত হন।
ইকরামুল হক টিটু ১৯৭৬ সালের ১ আগস্ট ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তিনি স্নাতক ডিগ্রিধারী। শামীম এন্টারপ্রাইজ (প্রা.) লিমিটেডের পরিচালক পদ দিয়ে তার কর্মজীবন শুরু। পৌর চেয়ারম্যান থাকাকালে তিনি বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের আস্থা ও ভালোবাসা অর্জন করেন।
গত বছরের ১৫ অক্টোবর ময়মনসিংহকে দেশের দ্বাদশ সিটি কর্পোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। গত বছরের ২ এপ্রিল প্রশাসনিক পুনর্বিন্যাসসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় নতুন এই সিটি করপোরেশন গঠনের প্রস্তাব অনুমোদিত হয়।
এর আগে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে ময়মনসিংহকে দেশের অষ্টম বিভাগ করার প্রস্তাব অনুমোদন করে নিকার। এর তিন বছরের মাথায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন ঘোষণা করা হয়। নতুন এই সিটির আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার।
সর্বশেষ