শিরোনাম

ময়মনসিংহে জমকালো আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

সর্বশেষ আপডেটঃ ০৩:৫৩:৫৯ পূর্বাহ্ণ - ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ১১৩

ময়মনসিংহে জমকালো আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী। ১৯ ফেব্রুয়ারি’১৯ মঙ্গলবার দিনটিকে ঘিরে ছিল নানা আয়োজন। বিকাল ৪.৩০মি. এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রারম্ভ। শোভাযাত্রাটি স্থানীয় টাউনহল চত্বর থেকে শুরু হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে পৌঁছায়। শোভাযাত্রার উদ্বোধন করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক এ.কে.এম গালিভ খান(উপ-সচিব)। ঢাকের তালে তাল মেলাতে শোভাযাত্রায় অংশ নেন শিল্পের শহর ময়মনসিংহের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা ও শিল্পীবৃন্দ।

শোভাযাত্রা শেষে ঢাকের তাল আর বাঁশির সুরে মেতে উঠে শিল্পকলা একাডেমির মিলনায়তন। স্থানীয় সরকারের উপ-পরিচালক এ.কে.এম গালিভ খান(উপ-সচিব) এর সভাপতিত্বে ও নন্দিত উপস্থাপক সারওয়ার জাহানের সঞ্চালনায় আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা কালচারাল আরজু পারভেজ, বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহ জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহ আজহার হাবলু, নাট্যব্যক্তিত্ব সাইফুল ইসলাম দুদু, কবি আনোয়ারা সুলতানা, প্রবীণ সাংবাদিক নজিব আশরাফ, বাচিক শিল্পী সজল কোরায়েশী, নৃত্যশিল্পী নাজমুল হক লেলিন, নাট্যশিল্পী হাসিবুর রহমান তুষার প্রমুখ।

আলোচনা সভার পর কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করেন কন্ঠশিল্পী নূছরাত ইমাম বুলটি, রোকশানা শিরীন, কৌতুক অভিনয়ে অংশ নেন খন্দকার ইমতিয়াজ হাবীব রিতু ও সোহেল আহমেদ রানা। এছাড়াও একাডেমির প্রশিক্ষণ বিভাগের শিক্ষার্থীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠান শেষে একাডেমি প্রাঙ্গণে বর্ণিল আতশবাজীর মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি টানা হয়। আয়োজনকে ঘীরে সংস্কৃতিমনা ময়মনসিংহবাসীর কাছে বিকাল থেকে রাত পর্যন্ত সময়টুকু বেশ উপভোগ্য হয়ে উঠে।

সর্বশেষ