শিরোনাম

ময়মনসিংহে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, মাসব্যাপী কর্মসুচী ঘোষনা

সর্বশেষ আপডেটঃ ০৪:৩৮:১৮ অপরাহ্ণ - ২৩ জুন ২০১৯ | ৩১

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ: বর্ণাঢ্য আয়োজনের মধ্যেদিয়ে ময়মনসিংহে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এসময় ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে ২৩ জুন থেকে ২৪ জুলাই পর্যন্ত মাসব্যাপী কর্মসুচী ঘোষনা করা হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার (২৩ জুন) নগরীর কালীবাড়ী রোডস্থ ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

পরে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আলহাজ্ব জহিরুল হক খোকার সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল মাসব্যাপী কর্মসুচী ঘোষনা করেন।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগ মাসব্যাপী এ কর্মসুচী পালন করবে বলে জানান তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তর্বক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আলহাজ্ব জহিরুল হক খোকা, সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সহ-সভাপতি এডভোকেট কবির উদ্দিন ভুইয়া, আলহাজ্ব মমতাজ উদ্দিন মন্তা, এডভোকেট পীযুষ কান্তি সরকার, যুগ্ন সাধারন সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, এম এ কুদ্দুছ, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ, দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম ফকরুল, প্রচার সম্পাদক আহসান মোহাম্মদ আজাদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আলহাজ্ব জালাল উদ্দিন, যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কালাম রাসেল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মমিনুর রহমান জিন্নাহ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মিরন চৌধুরী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর বাশার ভাষানী, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট আনোয়ার হোসেন খান, এডভোকেট আলহাজ্ব ইমদাদুল হক সেলিম, এডভোকেট আইনুল হক, কবি সেলিনা রশিদ, জেলা যুবলীগের সাবেক সভাপতি প্রদীপ ভৌমিক, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ শওকত উসমান লিটন, মহানগর যুবলীগের আহবায়ক শাহিনুর রহমান, জেলা কৃষকলীগ সভাপতি কৃষিবীদ আব্দুল রহিম মিন্টু, সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবুল ভিপি বাবুল, সাংগঠনিক সম্পাদক স্বপ্না খন্দকার, স্বাধীনতা চিকিৎসক পরিষদ কেন্দ্রীয় কমিটির পক্ষে ডা: হরিশংকর দাস, ডা: তারা গোলন্দাজ সহ চিকিৎসকবৃন্দ, যুবলীগ নেতা কামরুল ইসলাম, রাশেদুজ্জামান রুমান, মহানগর কৃষকলীগ সহসভাপতি নুর আলী তালুকদার, জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সৈয়দ আওলাদ হোসেন, মহিলা আওয়ামীলীগ নেত্রী অধ্যাপিকা দিলরুবা শারমিন, মিসেস নুরজাহান মিতু, নাহিদা ইকবাল, মাহমুদা হোসেন মলি, নাছিমা বেগম, আনোয়ারা সুলতানা, ইলোরা পারভীন সম্পা, ফ্লোরা, শারমিন আক্তার লাকী প্রমুখ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের মাসব্যাপী কর্মসুচীতে রয়েছে ২৩ জুন সকাল ৮টায় ১১নং কালীবাড়ী রোডস্থ ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও আওয়ামীলীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পতাকা উত্তোলন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন এবং কার্যালয়ের দেয়ালে আওয়ামীলীগের ইতিহাস ও ঐতির্হের দেয়ালিকা স্থাপন।

ময়মনসিংহ জেলার সকল উপজেলা তাদের সুবিধা মতো অনুরূপ কর্মসুচী পালন করবে। সন্ধ্যা ৭টায় জেলা আওয়ামীলীগের কার্যালয়ে মাসব্যাপী আলোকসজ্জার উদ্বোধন, মোমবাতি প্রজ্জলন অনুষ্ঠান, কেককাটা ও আলোচনা সভা। ৬ জুলাই জেলা আওয়ামীলীগের উদ্যোগে টাউনহল শহীদ মিনার প্রাঙ্গনে কিাল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা সমুহ তাদের সুবিধা মতো অনুরূপ কর্মসুচী পালন করবে। ১৮ জুলাই বিকাল ৪টায় এডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে জেলা আওয়ামীলীগের প্রত্যেক উপজেলা থেকে তৃনমুল পর্যায়ের প্রবীন, পরীক্ষিত, নিপীড়িত ও নির্যাতিত ১জন সহ ৫জন নেতাকে সম্মাননা প্রদান করা হবে। আগামী ৫ জুলাই ‘১৯ এর মধ্যে তাদের তালিকা জেলা আওয়ামীলীগের কাছে প্রেরন করতে হবে। ২৪ জুলাই বিকাল ৩টায় রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে জমায়েত হয়ে আওয়ামীলীগের ইতিহাস সম্বলিত ছবি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি, প্যানা, পোষ্টার, মুক্তিযুদ্ধেও বিভিন্ন ছবি, সরকারের উন্নয়নমুলক চিত্রসহ উৎসবমুখর পরিবেশে আনন্দ র‌্যালী টাউনহল শহীদ মিনার প্রাঙ্গনে সমাপ্ত হবে।

উপজেলা সমুহ উক্ত কর্মসুচীতে অংশ গ্রহন করবেন। উপজেলা সমুহ তাদের সুবিধা মতো অনুরূপ কর্মসুচী ২৪ জুলাই এর পুর্বে পালন করবে। তাছাড়া সারাজেলা ও জেলা সদরে জেলা নেতা ও সকল পর্যায়ের সংগঠকবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত প্যানা পোষ্টারে বিভিন্ন আঙিনা সজ্জিত করতে পারবে। জেলা ও উপজেলা পর্যায়ের যে কোন কর্মসুচীতে মাননীয় মন্ত্রী ও এমপি মহোদয়গন প্রধান অতিথি, জেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারন সম্পাদক বিশেষ অতিথি।

জেলার নেতৃবৃন্দ ও উপজেলা চেয়ারম্যান বিশেষ অতিথি ও অতিথি হিসাবে আমন্ত্রিত হবেন। ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে একটি স্মরনিকা প্রকাশ করা হবে। ১০ জুলাই এর মধ্যে লেখা জেলা আওয়ামীলীগের কাছে পাঠাতে হবে। জেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারন সম্পাদকের সাথে পরামর্শ করে যুব ও ক্রীড়া সম্পাদক সুবিধা মতো সময়ে ক্রীড়া অনুষ্ঠান ও খেলাধুলার আয়োজন করবেন। উপজেলা পর্যায়ের সকল কর্মসুচীতে উপজেলা থেকে আমন্ত্রন পেয়ে জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ যোগদান করবেন এই বিষয় উপজেলার সভাপতি/সাধারন সম্পাদক/আহবায়ক/যুগ্নআহবায়কবৃন্দ জেলার সভাপতি/সাধারন সম্পাদকের সাথে যোগাযোগ করবেন।

সর্বশেষ