শিরোনাম

মেডিক্যাল কলেজ হচ্ছে ময়মনসিংহের নেত্রকোনায়

সর্বশেষ আপডেটঃ ১০:০০:১১ অপরাহ্ণ - ২৫ আগস্ট ২০১৮ | ৩৪

ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় নতুন সরকারি মেডিক্যাল কলেজ স্থাপন করা হচ্ছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীতিগত সিদ্ধান্ত দিয়েছেন। প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান নিজের ফেসবুকে আইডিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সেই সঙ্গে চলতি সেশনেই এই মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব জিএম সালেহ উদ্দিন।

নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপনের বিল পাসের পর সরকারি মেডিক্যাল কলেজ স্থাপন এবং এ বছরেই ছাত্র ভর্তির খবরে হাওরাঞ্চলসহ ময়মনসিংহ বিভাগের সর্বত্র বইছে আনন্দের বন্যা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান তার ফেসবুক আইডিতে লিখেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে নেত্রকোনায় সরকারি মেডিক্যাল কলেজ স্থাপনের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীতিগত অনুমোদন দিয়েছেন। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের স্থাপনের অনুমোদনের পর ঈদের আগে আরেকটি অনন্য উপহারের খবর। আমরা নেত্রকোনাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আজীবন কৃতজ্ঞ থাকব।’স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব জিএম সালেহ উদ্দিন বলেন, নেত্রকোনা মেডিক্যাল কলেজ স্থাপনের সিদ্ধান্ত অনুমোদনের মাধ্যমে অবহেলিত হাওরবাসীর উন্নত চিকিৎসা এবং প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের মেডিক্যাল কলেজে শিক্ষার পথ সুগম হল। এই যুগান্তকারী সিদ্ধান্ত নেওয়ায় বৃহত্তর ময়মনসিংহ বিভাগবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আজীবন কৃতজ্ঞ থাকবে।এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিবৃতি দিয়েছেন ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের আহ্বায়ক বর্ষিয়ান আইনজীবী আনিসুর রহমান খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবদুল্লাহ আবু, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু, নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু, নেত্রকোনা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা এফএমএ সালাম, সাধারণ সম্পাদক ও মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি লাভলু পাল চৌধুরী প্রমুখ।সুত্র: আমাদের সময়

সর্বশেষ
জনপ্রিয় খবর