শিরোনাম

মহান শহীদ দিবস উপলক্ষে আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের কুইজ প্রতিযোগিতা

সর্বশেষ আপডেটঃ ০৯:৫২:৩২ অপরাহ্ণ - ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ১১৮

নিজস্ব প্রতিনিধি জনতার প্রতিদিন:

একুশ’ শুধু শহীদ মিনারে ফুল দেওয়ার মাধ্যেই নয় একুশ যেন হয় বছরের প্রতিটা দিন প্রতিটা শিক্ষার্থী তথা প্রতিটা বাঙালির হৃদয়ে।
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উপলক্ষে জনাব মোঃ রকিবুল ইসলাম রকিবের অনুপ্রেরণায় এবং আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আয়োজনে কুইজ প্রতিযোগিতার ফাইনাল পর্বের পরীক্ষা কার্যক্রম শেষ হয় আজ।

প্রথম পর্বে ২০টি বিভাগ ও একাদশ শাখার প্রত্যেক প্রায় ৩০০০ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করে নিজেদের বিভাগে এবং ফাইনাল পর্বে ৩০০ শিক্ষার্থী কলেজ অডিটরিয়ামে।
এবং পুরষ্কার বিতরণ করা হবে ৮০ জনকে।

উক্ত কুইজ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের ৩৪ হাজার ছাত্রছাত্রীর অভিভাবক প্রফেসর জনাব নারায়ণ চন্দ্র ভৌমিক ও উপাধ্যক্ষ ছাত্র বান্ধব শিক্ষক প্রফেসর জনাব নূরুল আফসার স্যার এবং শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আহ্বায়ক দেবাশীষ চন্দ্র রায় স্যার।
পাঠ্য পুস্তকের পড়াশোনার পাশাপাশি ভাষা ও সংস্কৃতির চর্চার জন্য ছাত্রলীগের এমন সহ-শিক্ষা পাঠ্যক্রম কে অত্র কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ মহোদয় সাধুবাদ জানিয়েছেন এবং এমন শিক্ষামূলক কার্যক্রম অব্যাহত রাখতে ছাত্রলীগের প্রতি আহ্বান জানান!!

কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান সবুজ বলেন আমাদের নেতা জনাব মোঃ রকিবুল ইসলাম রকিব ভাইয়ের নেতৃত্বে আমরা দীর্ঘদিন যাবত এই কার্যক্রম করে করে আসছি আমাদের উদ্দেশ্য শুধু এটুকুই আমাদের এই কার্যক্রমের মাধ্যমে যদি ভাষা,সাহিত্য ও সংস্কৃতি সম্পর্কে একজন ছাত্রও যদি কিছুটা জানতে পারবে,,,
ও সর্বোপরি একজন ছাত্র কে দেশের জন্য কাজ করতে হলে রাজনীতির প্রয়োজন হয় না,যারা স্বেচ্ছায় দেশের জন্য কিছু করতে চায় ,যারা স্বেচ্ছায় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে চায়,যারা সময়ের সাহসী সন্তান,যারা মনে করে এ দেশ আমার, যারা মনে করে এ দেশ আমাদের পূর্বপুরুষদের স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে অর্জিত হয়েছে তারা কখনোই সমাজ দেশ ও জাতির সংকটে নিজেদের কে অকাতরে বিলিয়ে দিতে কুণ্ঠাবোধ করে না।
আমরা বিশ্বাস করি যারা ভাষা, মুক্তিযুদ্ধ ও জাতির পিতার আদর্শিক চেতনায় উজ্জীবিত হয়ে নিজেদের কে পরিচালিত করে তারাই প্রকৃত দেশপ্রেমিক।

আরো উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জুনায়েদ হোসেন টিপু ওয়াহিদুর রহমান সবুজ, তোফাজ্জল হোসেন ফকির, আল মামুন ও বিভিন্ন হল শাখা এবং বিভাগ শাখার সভাপতি সাধারণ সম্পাদক বৃন্দ।

সর্বশেষ