শিরোনাম

মমেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৬৬ জন ডেঙ্গু রোগী, সবাই ঢাকা ফেরত

সর্বশেষ আপডেটঃ ০১:৫৮:৪৮ পূর্বাহ্ণ - ৩১ জুলাই ২০১৯ | ৪৮

মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ: সারাদেশের মতো ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে এ পর্যন্ত ৬৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ১৫ জন রোগী সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন।

মঙ্গলবার (৩০ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছন মমেক হাসপাতালের উপ পরিচালক ডা. এবি মো. শামসুজ্জামান সেলিম।

তিনি জানান, সোমবার (২৯ জুলাই) হাসপাতালে ৫৬ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে ১৫ জন রোগী সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। পরে আরও ২৫ জন রোগী হাসপাতালে এসে ভর্তি হন। ডেঙ্গু রোগীরা হাসপাতালের ১৩, ১৪ ও ১৫ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। তবে তাদের কেউই ময়মনসিংহে আক্রান্ত হননি বলে জানান তিনি।

তিনি আরও জানান, ডেঙ্গু রোগের নির্ধারিত কোনো প্রতিষেধক নেই। রোগীদের প্যারাসিটামল ও তরল জাতীয় খাবার দেওয়া হচ্ছে। তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হচ্ছে। হাসপাতালের বেডে তাদের জন্য মশারি টানিয়ে দেওয়া হয়েছে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র মো: ইকরামুল হক টিটু বলেছেন, সিটি কর্পোরেশনে পক্ষ থেকে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির জন্য প্রতিটি ওয়ার্ডে লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। মেশিনের মাধ্যমে মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

জনসাধারণের সচেতনতার বৃদ্ধির কথা উল্লেখ করে মেয়র টিটু বলেন, মশা উৎপাদন রুখতে জনসচেতনতাও বৃদ্ধি করতে হবে। বাড়ির আশেপাশের জায়গাগুলো পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। শুধু আমরাই নয়, সকলেরই এব্যাপারে সহযোগিতা করা উচিৎ।

সর্বশেষ