শিরোনাম

মন্ত্রিসভায় নেই প্রধানমন্ত্রীর ‘আত্মীয়-স্বজন’

সর্বশেষ আপডেটঃ ১২:৫৪:৪৮ পূর্বাহ্ণ - ০৭ জানুয়ারি ২০১৯ | ১২৫

আওয়ামী লীগের নেতৃত্বাধিন মহাজোট টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করলেও নতুন মন্ত্রিসভায় নেই দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন আত্মীয়-স্বজন। নতুন মন্ত্রিসভায় দলটির নবীন ও প্রবীন ৪৬ নেতা স্থান পেলেও সদ্য শেষ হওয়া নির্বাচনে বঙ্গবন্ধু কন্যার ৯ নিকটাত্মীয় এমপি নির্বাচিত হলেও থাকছেন না মন্ত্রিসভায়।

তারা হলেন- তারা হলেন- ঢাকা-১০ শেখ ফজলে নূর তাপস, বাগেরহাট-১ শেখ হেলাল উদ্দিন, মাদারীপুর-১ নূর-ই-আলম চৌধুরী লিটন, বরিশাল-১ আবুল হাসনাত আব্দুল্লাহ, বাগেরহাট-২ শেখ সারহান নাসের তন্ময় ও খুলনা-২ শেখ সালাউদ্দিন জুয়েল।

বিগত মন্ত্রিসভাতেও প্রধানমন্ত্রীর বেয়াই ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মন্ত্রিসভায় ছিলেন। প্রথম দফায় তিনি প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের মন্ত্রী ছিলেন। দ্বিতীয় মেয়াদে, তাকে সৈয়দ আশরাফুল ইসলামকে সরিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

এবার মন্ত্রিসভায় তাকে বাদ দেয়াটাকে অনেকে বলছেন অবিশ্বাস্য। একই সঙ্গে গোপালগঞ্জ-২ থেকে নির্বাচিত শেখ ফজলুল করিম সেলিম তৃতীয় বারের মতো মন্ত্রিত্ব বঞ্চিত হলেন। ১৯৯৬ সালে প্রথম মেয়াদে শেখ সেলিম স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ