শিরোনাম

ব্রম্মপুত্র নদের দুই পাড়ের প্রিয় মানুষ ওয়ালিদ এর মার্কা ধানের শীষ

সর্বশেষ আপডেটঃ ০৮:৫৬:২৭ অপরাহ্ণ - ২৯ নভেম্বর ২০১৮ | ২৩

ব্রম্মপুত্রের এপাড়-ওপাড় দুই পাড়েরই প্রিয় মানুষ ময়মনসিংহ সদর উপজেলার চেয়ারম্যান কামরুল ইসলাম মোঃ ওয়ালিদ বিএনপি দলীয় মনোনয়ন সংক্রান্ত ধানের শীষ প্রতীক পেয়েছেন।

গত সোমবার ২৬ নভেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে ময়মনসিংহ-৪ সদর আসনে ধানের শীষ প্রতীক মনোনয়ন এর তথ্য নিশ্চিত করা হয়।

কোতয়ালী বিএনপির সভাপতি কামরুল ইসলাম মোঃ ওয়ালিদ বলেন, দু:সময়ে মাঠের নেতাদের মুল্যায়ন করায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। একইসঙ্গে ময়মনসিংহের বিভিন্ন অব্যবস্থাপনা ও জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়েও কাজ করতে প্রত্যয়ী এই বিএনপি নেতা।

ময়মনসিংহে দীর্ঘদিন ধরে ছাত্রদল তখা বিএনপির রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ ১৯৮৯ সালে ছাত্রদলে যোগ দিয়ে রাজনীতির মাঠে পা রাখেন কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ। ছাত্রজীবনে ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ ছাত্র সংসদে দুবার (১৯৯০ ও ১৯৯২) ভিপি নির্বাচিত হন। সে সময় তিনি একই কলেজে জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক ছিলেন। পরে ময়মনসিংহ পৌরসভার বর্ধিত অংশে দুবার কাউন্সিলর নির্বাচিত হয়ে ১২ বছর দায়িত্ব পালন করেন। প্রথমবারেই তিনি পৌরসভার প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পান।

১৯৯৩ সাল থেকে এ পর্যন্ত জেলায় মূল দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছেন তিনি। ২০০৯ সালে দলীয় নির্বাচনে ময়মনসিংহ সদর বিএনপির সভাপতি নির্বাচিত হন। বর্তমান জেলা বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ ২০১৪ সালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফ হোসেনকে বিপুল ভোটে হারিয়ে বিজয়ী হন বিএনপির এই নেতা। যেখানে তিনি পেয়েছিলেন ১ লাখ ১০ হাজার ভোট আর আশরাফ হোসেন পান মাত্র ৬০ হাজার ভোট।

পৌর কাউন্সিলর থাকাকালে বর্ধিত অনুন্নত এলাকায় কাঁচা-পাকা সড়ক ও ড্রেন নির্মাণ করেন তিনি। বর্ধিত অন্ধকারাচ্ছন্ন পৌর এলাকায় মার্কারি বিজলি বাতির আলো ছড়িয়েছে তাঁর হাত ধরেই। শহরের জলাবদ্ধতা নিরসনে বগারবাড়ি খালের সংস্কার এবং পাকা করেন তিনি।

উল্লেখ্য, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: আবু জাফর মো: জাহিদ হোসেন, জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ও দেলোয়ার হোসেন খান দুলু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত ময়মনসিংহ-৪ সদর থেকে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক পেয়ে চিঠি পেয়েছেন। সোমবার রাতে দলীয় মনোনয়নের চিঠি পান।

সর্বশেষ
জনপ্রিয় খবর