শিরোনাম

বিশ্ব দেখলো ড্রপ ক্যাচ, থার্ড আম্পায়ার দেখলেন আউট

সর্বশেষ আপডেটঃ ০৬:০৮:৪২ পূর্বাহ্ণ - ২৫ জুন ২০১৯ | ১১৬

`গোটা বিশ্ব দেখলো এটা ড্রপ ক্যাচ, অথচ থার্ড আম্পায়ার দেখলেন এটা আউট`! সোশ্যাল মিডিয়ায় ক্ষোভের সঙ্গে উঠে আসছে এমন বক্তব্য।

আলিম দার বরাবরই বাংলাদেশি ক্রিকেট অনুরাগীদের নিকট একটি বিতর্কিত নাম। বাংলাদেশের বিপরীতে খেলায় তার বিচারকার্যে পক্ষপাত রয়েছে এটা পুরনো অভিযোগ। সেই অভিযোগের আরেকটি দৃষ্টান্ত দেখল বিশ্বের ক্রীড়াপ্রেমীরা।

ব্যক্তিগত ১৬ রানে মুজিবের বলে যখন লিটন খুব ধীরে ডিফেন্স করতে ব্যাট ধরেছিলেন, তখন সেটা প্রায় ক্যাচ উঠে যায়। তবে সে ক্যাচ আফগানিস্তানের ফিল্ডার হাশমতউল্লাহ শাহিদি ধরে ফেলার আগেই দুই তালুর ভেতর দিয়ে বল ঘাস স্পর্শ করে। মাঠের আম্পায়ারদ্বয় যখন সিদ্ধান্ত নিতে পারছিলেন না তখনই তারা থার্ড আম্পায়ারের দ্বারস্থ হন।

আজকের ম্যাচে থার্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন পাকিস্তানের আলিম দার। আলিম দার লিটন দাসকে আউট ঘোষণা করতে সময় নিলেন না। ঘোষণা করলেন সেটা ক্যাচ, আর লিটন আউট।

অথচ লিটন দাসের সেই ক্যাচটি হাশমতউল্লাহ শাহিদি যথার্থভাবে তালুবন্দি করতে পারেননি। এটা গোটা দেশ, গোটা বিশ্ব দেখেছে যে ঘাস স্পর্শ করা ক্যাচ এটি- ভক্তদের দাবি। আর এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক চরমে। আলিম দারকেও ছেড়ে কথা বলছেন না নেটিজেনরা।

আর `বেনিফিট অফ ডাউট` সবসময় ব্যাটসম্যানের পক্ষে যায়। তারপরেও বাংলাদেশ জয়ের আশায় লড়ছে।

প্রায় হারিয়ে যেতে বসা সেমিফাইনালের স্বপ্ন আবারও জ্বলজ্বল করে উঠেছে বাংলাদেশের সামনে। সেমিতে যেতে এখন পর্যন্ত দুই ম্যাচ জেতা বাংলাদেশকে বাকী তিনটি ম্যাচে জিততেই হবে।

সর্বশেষ
জনপ্রিয় খবর