শিরোনাম

বিশ্বের সবচেয়ে মোটা সেই নারীর মৃত্যু

সর্বশেষ আপডেটঃ ০৫:৫২:৩১ অপরাহ্ণ - ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ২৭

ভারতে চিকিৎসা করাতে আসা বিশ্বের সবচেয়ে মোটা নারী মিশরের নাগরিক ইমান আহমেদ মারা গেছেন।  সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ৩৫ মিনিটে আবুধাবির বুরজেল হাসপাতালে মারা যান তিনি।

প্রায় ৫০০ কেজি ওজনের ৩৭ বছর বয়সী ওই নারী চলতি বছরের মার্চে চিকিৎসার জন্য ভারতের মুম্বাইয়ে আসেন। শহরের সাঈফি হাসপাতাল হাসপাতাল কর্তৃপক্ষ মিশরের এই নারীকে সম্পূর্ণ বিনাখরচে সুস্থ করতে ভারতে নিয়ে আসে। ভারতে এসে সার্জারির মাধ্যমে ৩২৪ কেজি ওজন কমে তার। সে যখন আবুধাবির উদ্দেশ্যে ভারত ছাড়ে তখন তার ওজন ছিল ১৭৬ কেজি।

কিন্তু ইমান আহমেদের বোন সাইমা সেলিম অভিযোগ করে বসেন, ‘চিকিৎসকেরা মিথ্যে কথা বলে তার বোনকে নিয়ে এসেছে। বোনের চিকিৎসা তো হচ্ছেই না, বরং তার পরিস্থিতি আগের চাইতেও খারাপ হয়েছে। ওজন কমাতে ব্যর্থ চিকিৎসকেরা তার বোনকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।’

ফেসবুকে দেয়া ওই ভিডিওবার্তায় সাইমা আরও দাবি করেন, বিশ্বব্যাপী সুনাম কুড়ানোর লোভে ভারতীয় হাসপাতালটির চিকিৎসকেরা এই ফন্দি এঁটেছেন। এমন কথায় হতবাক হাসপাতালটির চিকিৎসকেরা তখন প্রতিবাদও করেন। বলেন, ইমানের বোনের এমন কথার কোনো অর্থ নেই! কেননা, ইমান আহমেদ সুস্থ আছেন এবং তার ওজনও আগের থেকে অনেক হ্রাস পেয়েছে।

এর পরই উন্নত চিকিৎসার জন্য ইমান আহমেদকে আবুধাবিতে তে নিয়ে যাওয়া হয়। চলতি বছরের মে মাসের পর থেকে ইমান আহমেদ আবুধাবিতেই ছিলেন।

সূত্র: এনডিটিভি।

সর্বশেষ