শিরোনাম

বাংলাদেশে আসছে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ট্রফি

সর্বশেষ আপডেটঃ ১১:৪০:২৯ অপরাহ্ণ - ২৬ আগস্ট ২০১৮ | ১৯৬

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে ক্রিকেটের তীর্থভূমি ইংল্যান্ডে। জমজমাট ওই আসর শুরুর আগেই বিশ্বভ্রমণে বের হচ্ছে আইসিসির বিশ্বকাপ ট্রফিটি। ২৭ আগস্ট থেকে শুরু করে এই ট্রফির প্রথম গন্তব্য ওমানের রাজধানী মাসকাট।

দুবাইয়ে আইসিসির প্রধান কার্যালয় থেকে ট্রফির এই ভ্রমণ শুরু হবে। ২১টি দেশের ৬০ শহরে ঘুরবে স্বপ্নের বিশ্বকাপ ট্রফি। এর মধ্যে রয়েছে ফুটবলের জনপ্রিয় দেশ জার্মানি, বেলজিয়াম আর ফ্রান্সও। তবে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেও নিরাপত্তার কথা বিবেচনায় আফগানিস্তানে এই ট্রফি যাচ্ছে না।

দুবাই থেকে শুরু হয়ে পরের নয় মাস বিশ্বজুড়ে বেশ কয়েকটি শহরে ঘুরবে ট্রফিটি। এ সময়ে ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ, নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস এবং জার্মানির বড় শহরগুলোতে। ১০০ দিনের লম্বা পথচলা শেষ করে ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি এটা পৌঁছবে ইংল্যান্ডে।

স্বপ্নের সোনালী ট্রফিটি বাংলাদেশ থাকবে সাতদিন। ঢাকা, খুলনা, সিলেট এবং চট্টগ্রাম-বাংলাদেশের চারটি শহরে ঘুরবে এই ট্রফি। ঢাকায় এটি থাকবে ১৭ থেকে ১৯ অক্টোবর তিনদিন, খুলনায় থাকবে ২০ অক্টোবর, সিলেটে ২১ এবং ২২ ও ২৩ অক্টোবর এই ট্রফি থাকবে বন্দরনগরী চট্টগ্রামে।

আগামী বছরের ৩০ মে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসর শুরু হবে। ১৪ জুলাই লর্ডসে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের।

সর্বশেষ