শিরোনাম

বাংলাদেশকে এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি নতুন মন্ত্রীদের

সর্বশেষ আপডেটঃ ১১:৪৭:৪৫ অপরাহ্ণ - ০৭ জানুয়ারি ২০১৯ | ১৩৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে নিজেদের সামর্থ্যের সবটুকু দিয়ে কাজ করার প্রতিশ্রুতি দিলেন মহাজোট সরকারের টানা তৃতীয় মেয়াদের নতুন মন্ত্রিসভার সদস্যরা।

সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে শপথ নেয়া নতুন সরকারের ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রীর প্রায় সকলেই এই প্রতিশ্রুতি দেন।

নবীনদের প্রধান্য দিতে সঙ্গে নিয়ে চতুর্থবারের মত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়া শেখ হাসিনার সামনে এখন বড় চ্যালেঞ্জ দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন পুরনো অভিজ্ঞদের বাদ দিয়ে নবীনদের নিয়ে এই মন্ত্রীসভা দেশকে এগিয়ে কতটুকু ভূমিকা রাখতে পারে এটিই এখন দেখার বিষয়।

নতুন সরকারের শিক্ষামন্ত্রী দীপু মনি শপথ নিয়ে সাংবাদিকদের বলেন, এই সরকারের কাছে মানুষের প্রত্যাশা অনেক বেশি। মাননীয় প্রধানমন্ত্রী যে আস্থা বিশ্বাস ও প্রত্যাশা নিয়ে আমাকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব দিয়েছেন, আমি সেই আস্থা, বিশ্বাস, ভালোবাসা ও প্রত্যাশা পূরণে আমার সর্বোচ্চ চেষ্টা করে যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন যেভাবে করছেন, এটা এ দেশের জন্য দৃষ্টান্ত। নারীরা সিদ্ধান্ত গ্রহণে সব সময়ই এগিয়ে। জাতীয় উন্নয়নে নারীরা এগিয়ে আসছে।

এর আগে মহাজোট সরকারের প্রথম মেয়াদে পররাষ্ট্রমন্ত্রী ছিলেন দীপু মনি। সেটা ছিল বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী দায়িত্বে প্রথম কোনো নারীর আসা। এবারও প্রথম নারী হিসেবে শিক্ষামন্ত্রী হলেন তিনি।

শিল্পমন্ত্রী হিসেবে শপথ নেয়া নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, আগামীতে দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী যে অঙ্গীকারে করেছেন, তা বাস্তবায়নই আমার চ্যালেঞ্জ। প্রধানমন্ত্রীর প্রত্যাশা পূরণে চেষ্টায় কোনো কমতি থাকবে না।

নতুন সরকারের নৌপরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ বলেন, নৌ পরিবহন মন্ত্রণালয়ের মর্যাদাপূর্ণ দায়িত্ব আমাকে দিয়েছেন প্রধানমন্ত্রী, আমি যথাযথভাবে এই দায়িত্ব পালন করব। এই মর্যাদা যেন ধরে রাখতে পারি, সেই চেষ্টাই আমি করে যাব।

চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে নতুন সরকারের উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, দেশের মানুষ আওয়ামী লীগ সরকারের উপর অনেক প্রত্যাশা নিয়ে ক্ষমতায় এনেছে। আমাদের কাছে মানুষের আশা এবং প্রত্যাশা অনেক বেশি। আমরা সেটা পূরণের সর্বোচ্চ চেষ্টা করব। আমি মন্ত্রিত্বটাকে দায়িত্ব হিসেবে দেখছি, দায়িত্ব পালনের ক্ষেত্রে নিজের সর্বোচ্চটাই দেব।

সর্বশেষ