শিরোনাম

ফেসবুক লাইভে বাঁশি বাজিয়ে শোনালেন এসপি নুরুল ইসলাম

সর্বশেষ আপডেটঃ ০৭:১৬:৪৬ অপরাহ্ণ - ৩১ আগস্ট ২০১৮ | ৫৯

ফেসবুক লাইভে এসে বাঁশি বাজিয়ে শোনালেন কুমিল্লায় নবনিযুক্ত পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। ঈদের দিন বুধবার দুপুর ১২টার দিকে ফেসবুক লাইভে এসে সবাইকে বাঁশি বাজিয়ে শুনান তিনি। তার বাঁশির সুর শুনে মুগ্ধ হন সবাই। প্রশংসা করে কমেন্টও করেছেন অনেকে। প্রায় ৫ মিনিট ফেসবুক লাইভে এসপির বাঁশি বাজানো দেখে অবাক হয়েছেন সবাই।

কুমিল্লার সাবেক পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন ময়মনসিংহে বদলি হওয়ায় তার স্থলাভিষিক্ত হন সৈয়দ নুরুল ইসলাম। কুমিল্লায় যোগদানের আগে সৈয়দ নুরুল ইসলাম ময়মনসিংহের পুলিশ সুপার হিসেবে দুই বছর কর্মরত ছিলেন।

জানা গেছে, সৈয়দ নুরুল ইসলাম ১৯৭১ সালের ১ মার্চ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ পৌরসভার জালমাছমারি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা সৈয়দ কসিমুদ্দীন মিঞা এবং মা সৈয়দা গুলনাহার বেগম।

চার ভাই ও এক বোনের মধ্যে তিনি চতুর্থ সন্তান। ১৯৮৬ সালে লালমনিরহাট চিলড্রেন পার্ক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এসএসসি, ১৯৮৮ সালে রাজশাহী কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি এবং ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ও ১৯৯৩ সালে এমএসসি পাশ করেন তিনি। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে এমএএস ডিগ্রি অর্জন করেন নুরুল ইসলাম।

১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) এএফ রহমান হলের ক্রীড়া সম্পাদক, ১৯৯৪ সালে এএফ রহমান হল শাখার সভাপতি এবং ১৯৯৮ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের জাতীয় কার্যকরী সংসদের সহ-পাঠাগার সম্পাদক নির্বাচিত হন।

২০তম বিসিএস (পুলিশ ক্যাডার) পাস করে ২০০১ সালে পুলিশের এএসপি হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। পরবর্তীতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার সহকারী কমিশনার, রমনা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার, নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি), ঢাকার বিশেষ পুলিশ সুপারসহ (এসবি) পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন সৈয়দ নুরুল ইসলাম।

সর্বশেষ
জনপ্রিয় খবর