শিরোনাম

ফের আদালত বদলের আবেদন খালেদা জিয়ার

সর্বশেষ আপডেটঃ ০৫:০৪:৩৩ অপরাহ্ণ - ২৬ এপ্রিল ২০১৭ | ১৭০

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আবারও আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (২৬ এপ্রিল) তার আইনজীবী জাকির হোসেন ভূইয়া এ তথ্য জানান। একইসঙ্গে মামলার কার্যক্রম স্থগিতেরও নির্দেশনা চাওয়া হয়েছে।
আবেদনের বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী বলেন, ‘এর আগে গত ৮ মার্চ আদালত বদলের আবেদন মঞ্জুর করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ঢাকা মহানগর বিশেষ জজ আদালতে মামলাটি স্থানান্তর করে পরবর্তী ৬০ দিনের মধ্যে তা নিষ্পত্তি করতে বলা হয়। কিন্তু স্থানান্তরিত আদালতের বিচারক দুদকের আইন শাখার পরিচালক ছিলেন এবং ২০১০ থেকে ২০১৫ সময়কালে এ মামলার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। এমতাবস্থায় মামলাটি হাইকোর্টে পাঠিয়ে দেওয়ার বিষয়ে আবেদন জানালে গত ১৩ এপ্রিল সেটি খারিজ হয়ে যায়।’
খালেদা জিয়ার এ মামলাটি রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে বিচারের শেষ পর্যায়ে ছিল।তবে খালেদা জিয়ার আইনজীবীরা বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে আবেদন করেন। ওই আবেদনের ওপর গত ৫ মার্চ শুনানি শেষে মামলাটি তিন নম্বর আদালত থেকে পরিবর্তন করে মহানগর সিনিয়র বিশেষ জজ আদালতে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়।

সর্বশেষ