শিরোনাম

‘পরিবেশ দিবসে’-’বঙ্গবন্ধুর’ স্বরণে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ। 

সর্বশেষ আপডেটঃ ০৭:৪০:৫৬ অপরাহ্ণ - ০৫ জুন ২০২০ | ৩৫৯

আজ ৫ই জুন, বিশ্ব পরিবেশ দিবস (World Environment Day)

প্রতি বছর ৫ই জুন দিনটি বিশ্বব্যাপী রাজনৈতিক কর্মোদ্যোগ ও জনসচেতনতামূলক কর্মসূচীর মাধ্যমে পরিবেশ সচেতনতার লক্ষ্যে বিশ্ব পরিবেশ দিবস রূপে পালন করা হয়। এই দিনটিতেই রাষ্ট্রসংঘের মানবিক পরিবেশ সম্মেলন (United Nations Conference on the Human Environment) শুরু হয়েছিল ১৯৭২ সালের ৫ থেকে ১৬ জুন অবধি। 

১৯৭৪ সালের ৫ ই জুন ‘Only One Earth’ থিমে প্রথম বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়। পরিবেশ দূষণের হাত থেকে এ বিশ্বকে বাঁচানোর অঙ্গীকার নিয়ে জনসচেতনতার মাধ্যমে পরিবেশ সচেতনতার লক্ষ্যে প্রতিবছর ৫ই জুন দিবসটি বিশ্ব পরিবেশ দিবস হিসাবে পালিত হয়ে আসছে। 

তারই ধারাবাহিকতায় উপমহাদেশের প্রাচীন সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ আজকের বিশ্ব পরিবেশ দিবস পালন ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্বরণীয় করে রাখতে সারাদেশে একসাথে সকাল ১১ টায় বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করেন। 

বালাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক উক্ত কর্মসূচী ময়মনসিংহ জেলা ছাত্রলীগ পালন করেছে।ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব এর নেতৃত্বে চলমান করোনা সংক্রমনের এই পরিস্থিতিতে সামাজিক নিরাপত্তা মেনে ময়মনসিংহ বিভাগের অন্যতম ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজে সকাল ১১ টায় বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়। 

নন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজে বৃক্ষরোপণ শেষে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম এর বাসার সামনে বৃক্ষরোপণ করা হয় এবং সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে কর্মসূচির সমাপ্ত ঘোষণা করা হয়। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব।

আরও অত্র আলোচনায় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সদস্য জাকির হোসেন, জেলা ছাত্রলীগের অন্যতম নেতা করোনা বিষয়ক স্বেচ্ছাসেবক টিমের সদস্য এম এইচ আপন, দিল ইশশাম আননাফ। 

আরও উপস্থিত ছিলেন সাবেক সহ-সম্পাদক মাসুদ করিম অরিদ, সাইফুল ইসলাম , আমির হোসেন রিপন, রাজিব দাস, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সদস্য কাওসারুল ইসলাম পিয়াস ও জেলা ছাত্রলীগের অপরাপর নেতৃবৃন্দ। 

সর্বশেষ
জনপ্রিয় খবর