শিরোনাম

পরিচ্ছন্ন ময়মনসিংহ নগরী গরতে টিটু’র মাস্টার প্ল্যান

সর্বশেষ আপডেটঃ ১২:১৮:২১ অপরাহ্ণ - ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ৬৯
মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক মো. ইকরামুল হক টিটু’র নির্দেশে নগরবাসী’কে একটি পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার জন্য দিন-রাত কাজ করে যাচ্ছে পরিচ্ছন্ন কর্মীরা।
বুধবার নগরীর টাউনহল মোড়, গাঙ্গিনারপাড়, নতুন বাজার এলাকায় দেখাযায় সিটি কর্পোরেশন স্বাস্থ্য শাখার কর্মীরা ময়লা- আবর্জনা সমুহ ময়লা ফেলার পাত্রে নিয়ে সেই ময়লা স্থায়ী ডাস্টবিনে নিয়ে ফেলছেন।
সিটি কর্পোরেশন সূত্রে জানাযায়, এক সময়কার যন্ত্রনা সহ্য করে নাকে কাপড় দিয়ে পথ চলার পরিবর্তন ঘটেছে। মো. ইকরামুল হক টিটু পৌরসভার মেয়র থাকাকালীন সময়ে পূর্ব ঘোষনা অনুযায়ী সিটি কর্পোরেশনের উদ্যোগে রাতে ময়লা-আর্বজনা সরিয়ে পরিচ্ছন্ন নগর গড়তে অক্লান্ত পরিশ্রম করে চলছে পরিচ্ছন্ন কর্মীরা। সকালে ঘুম থেকে উঠে নগরবাসী পরিচ্ছন্ন নগর উপভোগ করছে। সকালে প্রাত:ভ্রমনে বের হওয়া অনেকেই স্বাচ্ছ্যন্দে যাতায়াত করছে।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের চীফ কনজারভেন্সি মোঃ রবিউল ইসলাম বলেন, মাননীয় প্রশাসক ইকরামুল হক টিটুর নির্দেশে কাজ করে যাচ্ছি নগর বাসীকে একটি পরিস্কার পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার জন্য। মাননীয় প্রশাসক এর নির্দেশে আরো উন্নত সেবা দেওয়ার জন্য পরিচ্ছন্নতা কাজকে আরো গতিশীল করার জন্য প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আনোয়ার হোসেন পরিচ্ছন্ন কর্মীদের পুরোপুরি ডেলে সাজিয়ে এক‌টি মাস্টার প্ল্যান করেছে।
তিনি বলেন, নগরী জুরে মোট ২৯ টি টিম কাজ করছে। নগরীর প্রধান সড়কে ৬ জনের টিম এবং ওলি গলিতে ৩ জনের টিম কাজ করছে। টিমের কাজ হলো তারা একসাথে কাজ শুরু এবং শেষ করবে, যাতে করে পরিচ্ছন্নতা কার্যক্রম এ ব্যাপক উন্নত হবে আমরা আশাকরি।
তিনি আরও বলেন, প্রতিটি পরিচ্ছন্ন টিম এর সদস্যের কাছে ১টি করে হ্যান্ড ট্রলি আর ২ টি করে ঝাড়ু এবং বেলচা থাকবে। একদিকে রাস্তা ঝাড়ু দিয়ে পরিস্কার এবং অপরদিকে সাথে সাথে ধুলো বালি এবং ময়লা গুলো হেন্ডট্রলি দিয়ে অপসারণ।
সর্বশেষ