শিরোনাম

পথচারীদের দুর্ভোগ কমাতে ময়মনসিংহে ধুলোবালি অপসারণ

সর্বশেষ আপডেটঃ ০১:২৬:১৬ পূর্বাহ্ণ - ২৩ মার্চ ২০১৯ | ৮১
স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ: ময়মনসিংহে ধুলোবালির দুর্ভোগ থেকে পথচারীদের রক্ষা করতে নগরীর রাস্তার আইল্যান্ড এর দুইপাশের ময়লা-আবর্জনা ও ধুলোবালি অপসারণ শুরু করেছে সিটি কর্পোরেশন এর স্বাস্থ্য শাখার কর্মীরা।
শুক্রবার রাতে নগরীর টাউনহল মোড়, গাঙ্গিনারপাড়, নতুন বাজার এলাকার ময়লা- আবর্জনা ও ধুলোবালি অপসারণ করা হয়।
এসময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের স্যানেটারী ইন্সপেক্টর দীপক মজুমদার, কনজারভেন্সী ইন্সপেক্টর মহব্বত আলী, চীফ কনজারভেন্সি মোঃ রবিউল ইসলাম পরিচ্ছন্নতা কর্মীদের নিয়ে যথাযত দিকনির্দেশনা দিয়ে এ কার্যক্রম বাস্তবায়ন করেন।
সিটি কর্পোরেশন সুত্রে জানাযায়, এই শুষ্ক মৌসুমে সড়কে প্রচুর ধুলোবালি থাকে। যা থেকে মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়। ধুলোবালির কারণে মানুষ প্রতিনিয়ত নানা রোগে আক্রান্ত হচ্ছে। অপরদিকে এমন অনেক মারাত্মক রোগ রয়েছে যেগুলোর জীবাণু বাতাসে ছড়ায়।
এসব রোগজীবাণু থেকে নগরবাসীদের বাঁচাতে ও পরিচ্ছন্ন শহর গড়ে তোলার লক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর প্রশাসক মো. ইকরামুল হক টিটু’ র নির্দেশে নগরীর রাস্তার আইল্যান্ড এর দুইপাশের ময়লা- আবর্জনা ও ধুলোবালি অপসারণ শুরু করছে সিটি কর্পোরেশন এর স্বাস্থ্য শাখার কর্মীরা।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের স্যানেটারী ইন্সপেক্টর দীপক মজুমদার বলেন, রোগজীবাণু থেকে নগরবাসীদের বাঁচাতে ও পরিচ্ছন্ন শহর গড়ে তোলার লক্ষে নগরীর ধুলোবালি অপসারণ করা হচ্ছে। নগরীর পথে পথে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা- আবর্জনা ও ধুলোবালি আর থাকবে না। কোথাও একটু আবর্জনা ও ধুলোবালি জমা হলে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা তা সংগ্রহ করে নিয়ে যাবে। এর ফলে স্বাস্থ্যসম্মত পরিবেশের সৃষ্টি হবে নগরীতে।
সর্বশেষ