শিরোনাম

নতুন রঙের ছোঁয়ায় রঙিন হয়েছে ময়মনসিংহ কেন্দ্রীয় শহীদ মিনার

সর্বশেষ আপডেটঃ ১২:২৩:৫৭ অপরাহ্ণ - ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ১০২
মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ : আর মাত্র কয়েক ঘণ্টা পরেই ফুলে ফুলে ভরে যাবে ময়মনসিংহের কেন্দ্রীয় শহীদ মিনার। ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত করা হয়েছে বাঙ্গালী জাতির সূর্য সন্তান ৫২-র ভাষা আন্দোলনের বীর শহীদদের শহীদ মিনার।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক মোঃ ইকরামুল হক টিটু’র উদ্যোগে রবিবার থেকে শুরু হওয়া পরিস্কার-পরিচ্ছন্নতা, রং ও সাজ-সজ্জার কাজ শেষ হয়েছে। সক্রিয় রয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরাও।
বুধবার সকালে নগরীর টাউন হল কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে দেখা গেছে, চলছে ধোয়া মোছার কাজ। কেউ কেউ ব্যস্ত রং করতে। তৈরি হয়েছে স্টেজ। এখন থেকে কাউকে মূল বেদীর দিকে যেতে দেয়া হচ্ছেনা। নিরাপত্তার খাতিরে বিপুল সংখ্যক পুলিশ ও সাদা পোশাকের গোয়েন্দা আশপাশের অবস্থা অবলোকন করছেন।
জানাযায়, মহান ভাষা দিবস ‘অমর একুশে ফেব্রুয়ারি’ বাংলা ভাষাভাষী মানুষ এদিন স্মরণ করবে বাঙ্গালী জাতির সূর্য সন্তান ৫২-র ভাষা আন্দোলনের বীর শহীদদের। এ উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক মোঃ ইকরামুল হক টিটু’র উদ্যোগে নগরীর টাউন হল কেন্দ্রীয় শহীদ মিনারকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। শহীদ মিনারটি নতুন রঙের ছোঁয়ায় রঙিন হয়ে উঠেছে।
দায়িত্বে থাকা সিটি কর্পোরেশনের চীফ কনজারভেন্সি মোঃ রবিউল ইসলাম জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক মোঃ ইকরামুল হক টিটু’র উদ্যোগে এবার  টাউন হল কেন্দ্রীয় শহীদ মিনারকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। নতুন রঙের ছোঁয়ায় রঙিন করে তোলা হয়েছে।
রবিউল ইসলাম বলেন, মহান ভাষা দিবস উপলক্ষ্যে রবিবার সকাল থেকে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নকর্মীরা পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে। এখন শুধু অপেক্ষা ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে।
সর্বশেষ