শিরোনাম

নগরবাসীকে করোনা ভাইরাসের পাশাপাশি  ডেঙ্গুমুক্ত রাখার চেষ্টা থাকবে মসিক মেয়র টিটুর। 

সর্বশেষ আপডেটঃ ১০:১২:৫০ অপরাহ্ণ - ০৩ জুন ২০২০ | ৮৬
মোঃ মাসুদ রানা।
ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও ডেঙ্গুকে নিয়ন্ত্রণে রাখতে হবে। নাগরিকদের নিরাপত্তার বিষয়টি সবার আগে বিবেচনা করতে হবে। সেজন্য ডেঙ্গু থেকে নগরবাসীকে নিরাপদ রাখতে মসিকের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।
 (৩ রা জুন) বুধবার  দুপুরে মসিকের আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ডেঙ্গু প্রতিরোধে মশক নিয়ন্ত্রণ কর্মসূচি টেকনিক্যাল কমিটি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনের আগামী কর্মসূচি নির্ধারণ করা হয়।
এসময় মেয়র টিটু ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন এবং গত বছর ডেঙ্গু নিয়ন্ত্রণে নেওয়া নানা কর্মসূচি তুলে ধরেন। তিনি বলেন, গত বছর আমরা ময়মনসিংহ শহরকে ডেঙ্গু থেকে নিরাপদ রাখতে সক্ষম হয়েছি, এ বছরও আমাদের সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।
টেকনিক্যাল কমিটির অন্যতম সদস্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মো. মাহির উদ্দিন ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধনে কার্যকর বিভিন্ন পদ্ধতির ওপর আলোকপাত করেন এবং মসিকের ডেঙ্গু নিয়ন্ত্রণ কার্যক্রমকে আরো সফল করতে নানাবিধ পরামর্শ দেন।
উল্লেখ্য যে এর আগে মশক নিয়ন্ত্রণ কর্মসূচির জন্য মসিক মেয়রকে আহ্বায়ক এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে সদস্য সচিব করে দু’জন ওয়ার্ড কাউন্সিলর, কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক, সাবেক সিভিল সার্জন, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, মসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ডেপুটি সিভিল সার্জন, মসিক প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা, সিভিল সার্জন অফিসের এন্টোটেকনিশিয়ান, বিডি ক্লিনের বিভাগীয় সমন্বয়কসহ মোট ১৩ সদস্যের টেকনিক্যাল কমিটি গঠন করা হয়।
কমিটির সবাই নিজ নিজ অবস্থান থেকে পরামর্শ দেন। এছাড়াও এ সভায় সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট মোঃ রাজিব-উল-আহসান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব প্রমুখ উপস্থিত ছিলেন।
সর্বশেষ
জনপ্রিয় খবর