শিরোনাম

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী বিপুল সংবর্ধনা

সর্বশেষ আপডেটঃ ০৪:১০:১৭ অপরাহ্ণ - ০৭ অক্টোবর ২০১৭ | ১০৯

জাতিসংঘে রোহিঙ্গা সমস্যা সমাধানে পাঁচ দফা প্রস্তাব দিয়ে বিশ্বের প্রশংসা অর্জন এবং একটি ছোট অপারেশন শেষে সুস্থ হয়ে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৭ অক্টোবর) সকাল নয়টা ৩৮ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।

এ সময় বিমানবন্দর থেকে গণভবনে ফেরার পথে রাস্তার দুই পাশের সমবেত হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ তাকে ফুল দিয়ে বরণ করবেন। এবারের জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জনকে স্মরণীয় রাখতেই গণসংবর্ধনার আয়োজন করা হয়েছে। গণসংবর্ধনাকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন সড়কে ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে

রোহিঙ্গাদের প্রতি প্রধানমন্ত্রীর মানবিক আচরনের জন্য ব্রিটিশ পত্রপত্রিকা শেখ হাসিনাকে ‘মাদার অব হিউম্যানিটি’ আখ্যায়িত করেছে।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে রোহিঙ্গাদের নিরাপত্তা ও তাদের ফেরত নিতে জাতিসংঘ সাধারণ পরিষদে তাঁর দেয়া ৫ দফা প্রস্তাব বিশ্ব নেতৃবৃন্দের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পায়। এসব কারণে আওয়ামী লীগ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে।

সংবর্ধনা সফল করার লক্ষ্যে গত কয়েক দিন ধরেই ধারাবাহিকভাবে পৃথক পৃথক প্রস্তুতি সভা করেছে আওয়ামী লীগ, কেন্দ্রীয় ১৪ দল, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন।

উল্লেখ্য, জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ অধিবেশনে যোগদান শেষে ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ভার্জিনিয়া যান তিনি।

সেখানে যাওয়ার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ২৬ সেপ্টেম্বর স্থানীয় একটি হাসপাতালে তার পিত্তথলিতে অস্ত্রোপচার হয়। বুধবার ভার্জিনিয়া থেকে লন্ডন পৌঁছেন প্রধানমন্ত্রী। সেখান থেকে আজ দেশে ফিরেছেন।

সর্বশেষ