শিরোনাম

দেখব আজ কার বুকের পাটায় কেমন সৎ সাহস আছে?

সর্বশেষ আপডেটঃ ০১:২৬:২১ পূর্বাহ্ণ - ০৫ সেপ্টেম্বর ২০১৮ | ৫৮৬

বর্তমানে ছাত্রলীগে সারাদেশে এমন কয়জন আছেন? যারা কোন “ভাই লীগ, টাইলীগ, ছায়া-ছন্দলীগ, ইত্যাদি লীগ”, বাদে শুধুমাত্র বঙ্গবন্ধুর’ই পরম রক্তের যোগ্যতম উত্তরসূরি, বঙ্গবন্ধু বিহীন আজকের বাংলাদেশে নেতৃত্ব প্রদানকারী, বাংলার চীর দুঃখি মহায়সী “দেশরত্ন শেখ হাসিনার” সরাসরি নেতৃত্ব অনুসরন করে, নেত্রীর প্রয়োজনে নিজের অনুভূতিকে কাজে লাগিয়ে “বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি” করেন?

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমের অন্যতম জনপ্রিয় মাধ্যম ফেসবুকের স্ট্যাটাসে পোস্ট করে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিবুল ইসলাম রকিব সারাদেশে যারা ছাত্রলীগ করেন তাদের কাছে জানতে চেয়েছেন।

দেখব আজ – কার বুকের পাটায় কেমন সৎ সাহস আছে ? এবং কে কি; কতটুকু বলতে পারে?

স্ট্যাটাসের কমেন্টস এ বলেছেন প্রয়োজনে প্রশ্নটা আবার ভালো করে পড়ে এবং অনুধাবন করে উত্তরটা দিবেন আশা করি।

স্ট্যাটাসের কমেন্টস এ বলেছেন

Md Zakir Hossain অামরা ২০০১ সালে স্কুল পড়তাম তখন তো রড় ভাইরা রাজপথে মিছিল করার জন্য হয়তো অামরা এসেছিলাম জয় জয় বাংলা জয় বঙ্গবন্ধু শিক্ষা শান্তি প্রগতি সংগঠন এর মিছিলে। এখন তো ঘরে বসে অনেক লোক দেখা যায়।

ইচ এম ফারুক খান ভাই জন্ম সুত্রে আওয়ামীলীগকে ভালোবাসি। শুধু একটা ছোট ঘটনা ভাই মাদরাসায় পড়তাম তখন ২০০১ সালে জাতীয় নির্বাচন ততটা বুঝি না তখন ময়মনসিংহ থেকে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন দেলোয়ার হোসেন দুলু সাহেব উনি আমাদের মাদরাসায় আইসা সকলের যাইয়া যাইয়া বলেছিল যে তোমরা তোমাদের বাবা মাকে গিয়ে বলবা যাতে করে ধানের শীষে ভোট দেয় সবাই হুজুর নৌকার বিরোধী এইটাই স্বাভাবিক তখন আমি উনাকে সরাসরি না করেছিলাম উনি আমি ছোট বলে আবার জিগাস করলো করলো কেন? আমি বলছি যে আমার পরিবারের সবাই নৌকার লোক শুধু শুধু আপনাকে মিথ্যা বলবো না যে যাইয়া বলবো ধানের শীষে ভোট দিতে উনি আমাকে অনেক বাবে বুঝানোর চেষ্টাও করেছেন কিন্তু তাতে লাভ হয়নি।

মোঃ জোনায়েদ আনসারী সব ঠিক আছে কিন্তু যারা ভাইলীগ বানালো তারা কারা, তাদের পরিচয় কি

Mohiminul Islam Preio Mondol সবারটা বল‌তে পার‌বোনা। নি‌জেরটাই ব‌লি। তখন সময়টা ২০০১ সাল বি,এন‌পির সুসময়।
‌ছোট থে‌কেই নৌকা প্রতীকটা পছন্দ করতাম খুব। রাজনী‌দি কি বু‌ঝিনা তখন। ধা‌নের শি‌সের মি‌ছিল দে‌খে পাড়ার ৪-৫জন বন্ধ‌ু মি‌লে নৌকার শখ ক‌রে নৌকার মি‌ছিল বের ক‌রে ‘জয় বাংলা,জয় বঙ্গবন্ধু” শ্লোগান দি‌য়েছিলাম।
পাড়ার এক দাদা ধমক দি‌য়ে ঘ‌রে পা‌ঠি‌য়ে দি‌য়ে‌ছিল।
তারপর কেঁ‌দে কেঁ‌দে আব্ব‌ুর কা‌ছে বিচার দি‌য়ে ছিলাম। প্র‌তি উত্তরে আমার মুক্ত‌িযোদ্ধা বাবা সে‌দিন বঙ্গবন্ধুর ইতিহাস শু‌নি‌য়ে ছিলেন।
‌সেই থে‌কে বঙ্গবন্ধুর প্র‌তি ভালবাসা জন্ম‌ে ম‌নের মা‌ঝে। ছোট বেলা থে‌কেই আওয়ামীলী‌গের বি‌ভিন্ন মি‌ছি‌লে ছু‌টে গি‌য়ে‌ছি। কিন্তু ছাত্রলীগ কর‌বো কখ‌নো ভা‌বি‌নি।
‌কিন্তু ক‌লে‌জে ভর্ত‌ি হবার পর আপনার ছাত্রলীগ করার আদর্শ‌িক গুণ আমা‌কে ছাত্রলী‌গ করার প্র‌তি আকর্ষ‌িত ক‌রে। কারণ আপ‌নি যখন ক‌লেজ সভাপ‌তি ছি‌লেন তখনই দে‌খে‌ছি আপনার দেশ ও দ‌শের প্র‌তি কতটা টান।
‌দে‌শের জন্য কিছু করার তা‌গিদ থে‌কে আপনার মত বঙ্গবন্ধুর সৈ‌নি‌কের অনুসারী হ‌য়ে‌ছি।
সংগঠন থে‌কে কাঁনাক‌ড়ি আশা ক‌রি না।
আশা ক‌রি শুধু মু‌জিব আদর্শ‌ের সৈ‌নিক হি‌সে‌বে একটু ভালবাসা।
I’lc Opu ‘বঙ্গবন্ধু’ মানেই বাংলাদেশ.. আমরা সবাই জাতির পিতা বঙ্গবন্ধুর’ আদর্শের ধারক,মমতাময়ী মায়ের সন্তান,নিরন্তর আওয়ামীলীগ পরিবারের সন্তান।
‘জয় বাংলা..জয় বঙ্গবন্ধু’
জয়তু দেশরত্ন বঙ্গকন্যা শেখ হাসিনা।
মোঃ ফরহাদ হোসাইন ছাত্রলীগ পরিবারের প্রত্যেক সদস্যই আমার ভাই….আমরা এক পরিবারের সন্তান হিসেবে একে অপরের ভাই।
uel Sarker Bishal আমরা জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগের ক্ষুদ্র কর্মী হিসেবে ছাত্ররাজনীতি করি।
আমরা সবাই মুজিব সেনা, আমরা বঙ্গবন্ধুলীগ৷
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।
এম.আই.স্বপন ভাইয়ের সৈনিক আজকাল তো ভাই হাইব্রীডদের জন্য টিকা যায় না, আপনার কথাগুলো ১০০% সত্য ভাই।
D Masud Rana বাংলার ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস, সেই ইতিহাস বাস্তবায়ন করতে শেখ হাসিনা বদ্ধপরিকর তাই পারিবারিক ভাবেই আওয়ামীলীগ, ছাত্রলীগ করে আসছি।
কিছু নেতাকর্মী এতে একমত, সহমত লিখেছেন।
সর্বশেষ
জনপ্রিয় খবর