শিরোনাম

ত্রিশালে সহস্রাধিক শিক্ষার্থীর মাদকবিরোধী শপথ

সর্বশেষ আপডেটঃ ১১:২১:০১ অপরাহ্ণ - ০৭ আগস্ট ২০১৭ | ১০৯

স্টাফ রিপোর্টার| জনতার প্রতিদিন.কম:
‘মাদককে না বলুন, সুস্থ সবল জীবন গড়ুন, দেশ সেবায় অংশ নিন’ এ শ্লোগানকে সামনে রেখে স্থানীয় নজরুল ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ করানো হয়েছে।

সোমবার সকাল ১১টায় স্থানীয় নজরুল কলেজ মিলনায়তনে একাদশ ও দ্বাদশ শ্রেণির প্রায় সহস্রাধিক শিক্ষার্থীদের এ শপথ করান সিনিয়র সহকারী পুলিশ সুপার (ত্রিশাল সার্কেল) আল আমিন।

কলেজ অধ্যক্ষ মজিবুর রহমানের সভাপতিত্বে শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিশাল থানার ওসি জাকিউর রহমান, অধ্যাপক আব্দুল আউয়াল, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি খোরশিদুল আলম মজিব প্রমূখ।

পরে বাল্যবিয়ে, মাদক, ইভটিজিং ও জঙ্গিবাদ নির্মূলে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণে জেলা পুলিশ সুপারের তত্ত্বাবধানে নির্মিত একটি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও বিডি পুলিশ হেল্প লাইন অ্যাপ্স এর মাধ্যমে সমাজের মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং ও জঙ্গীবাদ সর্ম্পকে পুলিশকে সহায়তা প্রদান ও নাগরিক সুবিধা প্রাপ্তির জন্য তথ্য প্রদান বিষয়ক ডকুমেন্টারী প্রদর্শিত হয়।

এ ব্যাপারে ময়মনসিংহের সিনিয়র সহকারী পুলিশ সুপার আল আমিন বলেন, মাদকের ছোবল থেকে আমাদের দেশকে রক্ষা করতে হলে আগামী প্রজন্মকে সচেতন করতে হবে। এরই ধারাবাহিকতায় আমরা ময়মনসিংহ জেলা পুলিশ সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এ অনুষ্ঠানগুলোর আয়োজন করে যাচ্ছি। ত্রিশালের প্রতিটা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সচেতনতার মাধ্যমে এটাকে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে হবে। যারা মাদক ও জঙ্গীবাদের সাথে সম্পৃক্ত থাকবে সমাজের সর্বস্তরের জনগনকে নিয়ে প্রতিহত করতে হবে।

সর্বশেষ