শিরোনাম

ঢাবিতে ভর্তির আবেদনকার্য শুরু হয়েছে, আসন বেড়েছে ২৮৩টি

সর্বশেষ আপডেটঃ ০৪:১৩:০৩ পূর্বাহ্ণ - ০৮ আগস্ট ২০১৭ | ১৯৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭১৮ শিক্ষাবর্ষে স্নাতকের ৭০৮৩ আসনে ভর্তির আবেদন নেওয়া শুরু হয়েছে। আজ ( আগস্ট) সোমবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক।

জনতা ব্যাংক, সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক এবং রূপালী ব্যাংকের যেকোনো শাখায় ব্যাংক অনলাইনের সার্ভিসচার্জসহ ভর্তি পরীক্ষার ফি ৩৫০ টাকা জমা দিতে হবে।

অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদনপত্র পূরণ করার শেষ সময় ২৯ অগাস্ট রাত ১০টা পর্যন্ত আর পরীক্ষার ফি পরদিন পর্যন্ত জমা দেওয়া যাবে।

প্রবেশপত্র সংগ্রহ করার সময়ঃ

৩০ অগাস্ট বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্তইউনিটের এবং ১২ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত’, ‘ইউনিটের প্রবেশপত্র অনলাইন থেকে সংগ্রহ করতে পারবেন।

মাননীয় উপাচার্য মহোদয় জানান, গতবারের চেয়ে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিযোগ্য আসন ২৮৩টি বাড়ছে। তিনি আরও বলেন, “প্রতিবারই ভর্তির আবেদন প্রক্রিয়া চলার সময়ে কিছু আসন বাড়ানো হয় এবং এই শিক্ষাবর্ষে জাপানিজ স্টাডিজ প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন বিভাগে অনার্স কোর্স চালু করা হয়েছে। সব মিলিয়ে আসন সংখ্যা বেড়েছে।

২০১৭১৮ শিক্ষাবর্ষে ইউনিটে ১৭৬৫,

২০১৭১৮ শিক্ষাবর্ষেইউনিটে ২৩৬৩,

২০১৭১৮ শিক্ষাবর্ষেইউনিটে ১২৫০,

২০১৭১৮ শিক্ষাবর্ষেইউনিটে ১৫৭০ এবং

২০১৭১৮ শিক্ষাবর্ষেইউনিটে ১৩৫টি আসন রয়েছে।

২০১৬১৭ শিক্ষাবর্ষে ৬৮০০টি আসনে ছাত্রছাত্রী ভর্তি করা হয়।

বরাবরের মতো এবারও পরীক্ষা কেন্দ্রে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা টেলিযোগাযোগে সক্ষম কোনো ইলেক্ট্রনিক ডিভাইস, যন্ত্র ঘড়ি সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। কোনো ধরনের অসদুপায় অবলম্বন করলে পরীক্ষা বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে এবং জালিয়াতি ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে।

ভর্তির বিস্তারিত তথ্য http://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

সর্বশেষ