শিরোনাম

ঝিনাইদহে ধানের শীষের দুই প্রার্থীর ভোট বর্জন

সর্বশেষ আপডেটঃ ১১:১৩:০৬ অপরাহ্ণ - ৩০ ডিসেম্বর ২০১৮ | ১৩৮

রামিম হাসান,ঝিনাইদহ প্রতিনিধিঃ

ভোটকক্ষ থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়া, ভোটারদের মারধর ও পুলিশের অসহযোগিতার অভিযোগ এনে ঝিনাইদহ-১ ও ৩ এর ধানের শীষের দুই প্রার্থী ভোট বর্জন করেছেন। রোববার বিকেলের দিকে পৃথকভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট বর্জনের ঘোষণা দেন তারা।

ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আসাদুজ্জামান অভিযোগ করে বলেন, সকাল থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিটি ভোট কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দিয়েছে। এছাড়াও বিএনপি কর্মীদের মারধর করা হয়েছে। এসব অভিযোগ পুলিশকে জানানো হয়ে পুলিশ তাকে সহযোগিতা করেনি।

ভোটের কোনো পরিবেশ শৈলকূপাতে নেই বলে তিনি ভোট বর্জন করেছেন বলে জানান তিনি।

এদিকে ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর ও মহেশপুর) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মাওলানা মতিয়ার রহমান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে না দেওয়া, ভোটারদের কেন্দ্রে উপস্থিত হতে বাঁধা দেওয়া ও নির্বাচনী পরিবেশ না থাকার অভিযোগ আনা হয়।

দুপুরের দিকে ওই প্রার্থীর নির্বাচনী এজেন্ট ফারুক আহাম্মেদ সাংবাদিকদের এক প্রেস বিজ্ঞপ্তিতে ভোট বর্জনের এ তথ্য জানান। এ আসনের ধানের শীষের প্রার্থী মওলানা মতিয়ার রহমান জেলে থাকায় তার নির্বাচনী এজেন্ট ফারুক আহাম্মেদ ভোট বর্জনের ঘোষণা দেন।

তবে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা সরোজ কুমার নাথ জানান, কোনো প্রার্থীর ভোট বর্জনের খবর তার জানা নেই। কেউ তাকে এ বিষয়ে কিছু বলেনি।

সর্বশেষ