শিরোনাম

জয় দিয়েই কোরিয়া সফর শেষ করলো কৃষ্ণার দল

সর্বশেষ আপডেটঃ ০৫:০০:৪২ পূর্বাহ্ণ - ২০ জুলাই ২০১৭ | ১৭৩

শেষ প্রস্তুতি ম্যাচে জয় দিয়েই কোরিয়া সফর শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল।

দক্ষিণ কোরিয়ার পাজুতে অনুষ্ঠিত ম্যাচটিতে ওজু মিডল স্কুল নারী ফুটবল ক্লাবকে ৩-০ গোলে হারিয়েছে সানজিদারা। গোল ৩টি করেছেন যথাক্রমে সানজিদা, নার্গিস এবং স্বপ্না। এ ম্যাচে একাদশে ছিলেন না অধিনায়ক কৃষ্ণা রানী সরকার।

আসছে ১০-২৩ সেপ্টেম্বর থাইল্যান্ডে হবে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের চূড়ান্ত পর্ব। এরই প্রস্তুতি নিতে ধারাবাহিক বিদেশ সফরের অংশ হিসেবে দক্ষিণ কোরিয়া গেছে নারী দল। দেশে ফেরার পর আগস্টের শেষ সপ্তাহে ভিয়েতনামে গিয়ে আরো কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে মেয়েদের।

কোরিয়ায় ৪ ম্যাচের প্রথমটিতে বাংলাদেশের মেয়েদের ৬-০ গোলে হারিয়েছিল কোরিয়া অনূর্ধ্ব-১৬ ফুটবল দল। দ্বিতীয় ম্যাচে ইয়ুলমিউন মিডল স্কুলকে ৯-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ।

হাওয়াচিউন ইনফরমেশন ইন্ডাস্ট্রি হাইস্কুল দলের বিপক্ষে তৃতীয় ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। ম্যাচগুলোতে গোল পেয়েছে ৯ জন ফুটবলার। এর মধ্যে সানজিদা, মনিকা, নার্গিস ও শামসুন্নাহার ২টি করে; আর আনুচিং মগিনি, মৌসুমি, আঁখি, রাজিয়া, মারিয়া মান্দা ১টি করে গোল পেয়েছে।

গেলো বছর সেপ্টেম্বরে সি গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে এএফসি অনূর্ধ্ব ১৬ নারী চ্যাম্পিয়নশিপে কোয়ালিফাই করে বাংলাদেশ। এক বছর হাতে সময় নিয়ে মার্জিয়া-কৃষ্ণাদের আবাসিক ক্যাম্পে রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এরই অংশ হিসেবে জাপান, চীন ও সিঙ্গাপুরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে নারী দল। এবার দক্ষিণ কোরিয়ায় শেষ হলো সফল সফর। কোরিয়া থেকে ফিরে আগস্টে যাবে ভিয়েতনাম।

মূলপর্বে খেলতে সেখান থেকেই থাইল্যান্ড যাবে নারী দল। চ্যাম্পিয়নশিপের মূল পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ উত্তর কোরিয়া, জাপান ও অস্ট্রেলিয়া।

সর্বশেষ