শিরোনাম

ছাত্রলীগের ২০১৪ দেশ সেরা দশ ইউনিট এর মাঝে ময়মনসিংহ জেলা ৩য়

সর্বশেষ আপডেটঃ ০৫:৩৬:০৩ পূর্বাহ্ণ - ৩১ আগস্ট ২০১৭ | ৩১১

শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন বাংলাদেশের ছাত্রসমাজের একটি নাম “বাংলাদেশ ছাত্রলীগ”।
এই সংগঠনটির মূলনীতি হচ্ছে শিক্ষা, শান্তি ও প্রগতি। আর উদ্দেশ্য হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধুর ঐতিহাসিক দিক নির্দেশনা মোতাবেক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে সুশৃঙ্খল কর্মী বাহিনির সমন্বয়ে আদর্শভিক্তিক একটি সংগঠন গড়ে তোলা ও আদর্শিক পরিচর্যা অব্যাহত রাখা।
দীর্ঘ সময়ের শিক্ষার সংগ্রামকে এগিয়ে নিয়ে একটি সহজলভ্য, বৈজ্ঞানিক, গণমুখী, বৃত্তিমূলক, কারিগরি, মাতৃভাষা ভিক্তিক সর্বজনীন শিক্ষানীতি প্রতিষ্ঠা ও বাস্তবায়নের সংগ্রামকে ত্বরান্বিত করে আর্থ-সামাজিক উন্নয়নকে এগিয়ে নেয়া।
বাংলাদেশে ছাত্র সংগঠনটি দেশের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয় যখন এই সংগঠনের কিছু সদস্য বিশ্বজিৎ নামের একজন দর্জি দোকানীকে হরতাল চলাকালে ধারালো অস্ত্র দ্বারা আঘাতের সময় কয়েকটি টিভি চ্যানেলের ক্যামেরায় ধরা পড়ে।
আর এরই মাঝে বিভিন্ন ইউনিটের মধ্যে দশটি ইউনিটকে দেয়া হয়েছে দেশ সেরার তকমা। দেশ সেরা ইউনিটগুলোর মাঝে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ ৩য় পুরস্কার লাভ করে।
বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে ২০১৪ সালের আগষ্ট মাসের রোববার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয় ছাত্র সমাবেশ। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, জেলা ও উপজেলা ইউনিট থেকে নেতাকর্মীরা এতে অংশ নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সমাবেশে অংশ নেয়া বিভিন্ন ইউনিটের মধ্যে দশটি ইউনিটকে দেয়া হয়েছে দেশ সেরার তকমা। দায়িত্বসম্পন্ন ও শৃঙ্খলাপূর্ণ আচরণ, সর্বোচ্চ উপস্থিতিসহ বিভিন্ন ক্যাটাগরীর ওপর ভিত্তি করে সেরা দশ ইউনিট নির্বাচন করা হয়।
আর সেরাদের মধ্যে ৩য় হয়েছে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ ইউনিট।
বাংলাদেশ ছাত্রলীগের সেরা দশটি ইউনিট – ১ম – ঢাকা বিশ্ববিদ্যালয়, ২য় – ঢাকা মহানগর (উত্তর), ৩য় – ময়মনসিংহ জেলা, ৪র্থ – মানিকগঞ্জ জেলা, ৫ম – গোপালগঞ্জ জেলা, ৬ষ্ঠ – টাঙগাইল জেলা, ৭ম – রাজশাহী মহানগর, ৮ম – নরসিংদি জেলা, ৯ম – লালমনিরহাট জেলা, ১০ম – প্রবাসি যুক্তরাজ্য ছাত্রলীগ।

সর্বশেষ