শিরোনাম

চূড়ান্ত হয়েছে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের সভাপতি ও সাধারণ সম্পাদক

সর্বশেষ আপডেটঃ ০৩:৫৬:২২ পূর্বাহ্ণ - ১১ মে ২০১৮ | ১১৫

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা চূড়ান্ত হয়ে গেছে। একমাত্র প্রধানমন্ত্রী জানেন কারা আসছেন এই দুই পদে। প্রধানমন্ত্রী নিজেই চূড়ান্ত করেছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে বিভিন্ন সময় পত্র-পত্রিকায় যাঁদের নাম আলোচনায় হচ্ছে, তাদের কেউ আসছে না নেতৃত্বে।

আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা গেছে, ১১ তারিখ শুরু হবে দুই দিনব্যাপী বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলন। ১২ তারিখ সম্মেলনের শেষে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। পরে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল বুধবার রাতে ছাত্রলীগের সম্মেলন বিষয়ে সব সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।

এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন। অবশ্য এর আগেই গত ২৫ এপ্রিল অনুষ্ঠিত হয়েছে ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলন। আর ঢাকা মহানগর উত্তরের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ২৬ এপ্রিল। ২৯ এপ্রিল অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন।

এবারের ছাত্রলীগের সম্মেলন নিয়ে দেশজুড়েই ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেছে। প্রধানমন্ত্রীর ঘোষণার পর থেকেই ছাত্রলীগের নেতৃত্বে কোনো বিএনপি-জামাত যেন না আসতে পারে এ ব্যাপারে বেশ সচেতন আওয়ামী লীগ। ছাত্রলীগের নেতৃত্ব-স্থানীয় পর্যায়ে যাঁরা আসবেন তাঁদের সবার অতীত ইতিহাস ও পারিবারিক ইতিহাস ঘেঁটে দেখা হবে বলেও আওয়ামী লীগ সূত্রে জানা গেছে। পরিবারের কেউ অন্য কোনো দলের সঙ্গে সংশ্লিষ্ট থাকলেও নির্দিষ্ট ছাত্রলীগ কর্মী নেতৃত্বে আসতে পারবে না। সুত্র: বাংলা ইনসাইডার

সর্বশেষ