শিরোনাম

চকবাজারের চুড়িহাট্টায় ট্র্যাজেডি: শুক্রবার বাদ জুম্মা সারাদেশে মোনাজাত

সর্বশেষ আপডেটঃ ০২:১৯:০৬ পূর্বাহ্ণ - ২২ ফেব্রুয়ারি ২০১৯ | ৮১

ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবার দেশের সব মসজিদে বাদ জুম্মা বিশেষ মোনাজাতের অনুরোধ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাতে ধর্ম মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজপ্তিতে তিনি অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার অনুরোধ জানিয়েছেন।

এদিকে বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাতে চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে নিহতদের স্মরণে দোয়া ও শোক দিবস পালনে দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের আশু সুস্থতা কামনায় বিএনপির উদ্যোগে শুক্রবার দেশব্যাপী সব মসজিদে বাদ জুম্মা বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। তিনি দেশবাসীসহ বিএনপির সব নেতাকর্মীকে মোনাজাতে শরিক হওয়ার জন্য অনুরোধ করেছেন।

এছাড়া আগামী ২৩ ফেব্রুয়ারি শনিবার নিহতদের স্মরণে বিএনপি শোক দিবস পালন করবে। দিবসটি উপলক্ষে ওইদিন দেশব্যাপী বিএনপি নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে। চকবাজারে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৭০ জনের মধ্যে ৪১ মরদেহ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে দুইজন নারী, দুই শিশু ও ৩৭ জন পুরুষ।

স্থানীয়রা বলছেন, চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

সর্বশেষ