শিরোনাম

‘গুজব ছড়ানোর দায়ে ২১টি পোর্টাল শনাক্ত’

সর্বশেষ আপডেটঃ ০১:২৫:৩৪ পূর্বাহ্ণ - ১৪ আগস্ট ২০১৮ | ২৯

শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে হত্যা ও ধর্ষণের গুজব ছড়ানোয় ২১টি পোর্টাল শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, গুজব ছড়ানোর দায়ে ২১টি পোর্টাল শনাক্ত করা হয়েছে। যারা গুজব ছড়িয়েছে তাদের কাউকে পুলিশ ছাড় দেবে না।

সোমবার (১৩ আগস্ট) পুলিশ সদরদপ্তরের মিডিয়া সেন্টার এক বিশেষ সংবাদ সম্মেলনে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসব কথা বলেন।

সাইবার অপরাধ মনিটরিং এর জন্য কেন্দ্রীয়ভাবে একটি সেল তৈরি করা হয়েছে জানিয়ে পুলিশ প্রধান বলেন, প্রতিটি জেলায় এই সেল তৈরি করে ‘পেট্রোলিংয়ের’ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিদেশ থেকে আইডি ব্যবহার করে লাইভে এসে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানো হচ্ছে-এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিদেশে থাকুক আর যেখানেই থাকুক, দেশের আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটলে পুলিশ আইনের প্রয়োগ করবে। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া যায়, তা করা হবে।

আইজিপি বলেন, আমরা কিছু আইডি বন্ধ করার জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) অনুরোধ করা হয়েছে। ফেসবুকের ফেক আইডিগুলো শনাক্ত করছি। কিন্তু যে কোনও নামে যেকোনও সময় সহজেই আইডিগুলো খোলা যায়। এ বিষয়ে আমরা ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গেও বসেছিলাম। তারা কিছু বিষয়ে সহায়তা দিতে সম্মতি দিয়েছে। আমরা আগে থেকেই ফেসবুকের একজন অ্যাডমিনিস্ট্রেটর আমাদের দেশে রাখার অনুরোধ করেছিলাম, এখনও বলছি। যাতে পুলিশ কোনও একাউন্টের বিষয়ে অভিযোগ দিলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে পারে।

সর্বশেষ
জনপ্রিয় খবর