শিরোনাম

গফরগাঁওয়ে প্রবেশ পত্র পায়নি অর্ধশতাধিক এসএসসি পরীক্ষার্থী

সর্বশেষ আপডেটঃ ০২:১৪:৪৯ পূর্বাহ্ণ - ০২ ফেব্রুয়ারি ২০১৮ | ১৩৪

ময়মনসিংহের গফরগাঁওয়ে বৃহস্পতিবার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রবেশ পত্র পায়নি অর্ধশতাধিক শিক্ষার্থী। প্রবেশ পত্র না পেয়ে গফরগাঁও পৌর শহরের ও রৌহা উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক মারুফ আহাম্মেদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে ।

পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা রৌহা উচ্চ বিদ্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে। পরীক্ষা শুরু হওয়ার পর প্রবেশ পত্র বঞ্চিত ছাত্র ছাত্রী ও তাদের অভিবাকরা কান্নায় ভেঙ্গে পড়ে।

জানাযায়,গফরগাঁও উপজেলর রৌহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামায়েতে ইসলামী নেতা মারুফ আহাম্মেদ এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনের কথা বলে ৫৩জন শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা শুরু হলেও রৌহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফ আহাম্মেদ কোন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষার প্রবেশ পত্র বিতরণ করতে পারেনি। পরীক্ষার্থীদের মধ্যে উথুরী নিস্ম মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৭জন এবং রৌহা উচ্চ বিদ্যালয়ের ৩৬জন শিক্ষার্থী রয়েছে।

রৌহা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোছাঃ ফরহানা আক্তার জানান,এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করিয়ে দেওয়ার কথা বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফ আহাম্মেদ তাদের ৩৬ জন ছাত্র ছাত্রীর প্রত্যেকের কাছ থেকে ৪ হাজার টাকা ফি আদায় করেন।

কিন্তু এবছর রৌহা উচ্চ বিদ্যালয় থেকে কোন শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষার প্রবেশ পত্র এনে দিতে পারেনি প্রধান শিক্ষক মারুফ আহাম্মেদ। গফরগাঁও থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ জানান,এসএসসি পরীক্ষার অংশ গ্রহন করিয়ে দেয়ার নাম করে ছাত্রছাত্রীদের কাছে থেকে প্রতারণা করে টাকা আদায়ের অভিযোগে রৌহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফ আহাম্মেদ ও উথুরী নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইয়াসমিন সুলতানার পপির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন শিক্ষার্থীর অভিবাবকরা। উপজেলা নির্বাহী অফিসার ডাঃ শামীম রহমান জানান,এবিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি।বিষয়টি তদন্ত করে দেখা হবে।

সর্বশেষ