শিরোনাম

এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি বন্ধ,দুদকের অভিযান

সর্বশেষ আপডেটঃ ০৯:৪৬:১৫ পূর্বাহ্ণ - ০৫ নভেম্বর ২০১৮ | ১৫

রাজধানীর হাজারীবাগ এলাকার সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ চাওয়ায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযানে বন্ধ হয়ে যায় প্রতিষ্ঠানটির অতিরিক্ত অর্থ আদায়।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নির্দেশে অভিযানে অংশ নেন সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ।

দুদক জানায়, কমিশনের হটলাইন ১০৬-এ অভিযোগ আসে এসএসসি পরীক্ষা -২০১৯ এর ফরম পূরণের জন্য সরকার নির্ধারিত ফি ১৫০০ টাকার পরিবর্তে সালেহা স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ ৪০০০ টাকা করে ফি নিচ্ছে। তাৎক্ষণিকভাবে ঐ স্কুলে অভিযান চালায় দুদক বিশেষ টিমের সদস্যরা। অভিযানকালে বিদ্যালয়টির প্রধান শিক্ষক নজরুল ইসলাম ঘটনা সত্যতা স্বীকার করেন।  পরবর্তী সময়ে টিম সদস্যদের সামনেই স্কুল কর্তৃপক্ষ এই মর্মে নোটিস ইস্যু করে যে, ব্যবসায় শিক্ষা এবং মানবিক শাখার ছাত্রদের ফরম পূরণ বাবদ নির্ধারিত ১৮৪০ টাকা এবং বিজ্ঞান শাখার ছাত্রদের নির্ধারিত ১৯৫০ টাকা হারে ফরম পূরণের ফি জমা দিতে হবে।

প্রধান শিক্ষক দুদক টিমকে জানান , এখন থেকে কোনো অবস্থাতেই ফরম পূরণে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ গ্রহণ করা হবে না। অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, ফরম পূরণে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ নেয়া সম্পূর্ণ অনৈতিক।

সর্বশেষ
জনপ্রিয় খবর