শিরোনাম

এরশাদ সত্যিই অসুস্থ, (জাপা) কো-চেয়্যারম্যান কাদের

সর্বশেষ আপডেটঃ ১১:৫৫:৫৮ অপরাহ্ণ - ১৮ জানুয়ারি ২০১৯ | ১৫২

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সত্যিই অসুস্থ। বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালেই আছেন। চিকিৎসা নিচ্ছেন। ২০ জানুয়ারি তিনি উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে পারেন।

দলীয় সূত্রে জানা গেছে , গত ৮/১০ দিন ধরে সাবেক এই রাষ্ট্রপতি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি রয়েছেন। তাঁর হাটুতে ব্যথাসহ শারীরিক নানা সমস্যা রয়েছে, বার্ধক্যজনিত সমস্যা তো আছেই।

গেল নির্বাচনের আগে এরশাদ সিএমএইচ এ ভর্তি হওয়ার পর তাঁর রোগ ও চিকিৎসা নিয়ে নানা কথা হয়, কেউ কেউ তখন ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের আগে এরশাদের সিএমএইচ এ ভর্তি ঘটনা সামনে নিয়ে আসেন। রোগ ও চিকিৎসা নিয়ে অনেকে সন্দেহ ও সংশয় প্রকাশ করেন। দেশি-বিদেশি গণমাধ্যমে এ নিয়ে নানা ধরনের সংবাদ প্রকাশিত হয়।

কিন্তু খবর নিয়ে জানা গেছে, কোন সংশয় বা সন্দেহ নয়, জাপা চেয়ারম্যান সত্যিকারার্থেই অসুস্থ। তিনি নিরবে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, হুসেইন মুহাম্মদ এরশাদ এর একজন ঘনিষ্ট ব্যক্তি তাকে হাসপাতালে দেখে এসে নিজের ফেসবুক আইডিতে লেখেন, এরশাদ অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। কখনও বাসায় কখনও সিঙ্গাপুর। অসুস্থতা নিয়ে নানা প্রচারণা। আজ শুক্রবার গেলাম দেখতে। প্রথমে চিনতে অসুবিধা হচ্ছিল। কয়েক মুহুর্ত সময় নিলেন, তারপর শুধালেন। কিছুক্ষণ কথা বললেন। তবে যতটা শুনেছিলাম তত গুরুতর নয় তার অবস্থা। মেমোরি ঠিক আছে। কথা শুনতে পান ভাল। বলেনও। তবে বেশ দুর্বল। বললেন, কাল বাসায় যাবো, পরশু সিঙ্গাপুর। দোয়া করি উনি সুস্থ হয়ে ফিরে আসুন।

এ বিষয়ে জাপা চেয়ারম্যানের প্রেসসচিব ও দলটির প্রেসিডিয়ামের অন্যতম সদস্য সুনীল শুভ রায় জানিয়েছেন, এরশাদ অসুস্থ। ৮/১০ দিন ধরে সিএমএইচ এ ভর্তি রয়েছেন। তাঁর হাটুতে ব্যাথাসহ নানা সমস্যা রয়েছে।

অপরদিকে, গত ১৬ জানুয়ারি তারিখ উল্লেখ করে শুক্রবার সকালে গণমাধ্যমে পাঠানো হুসেইন মুহাম্মদ এরশাদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়- জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে দলটির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

এরশাদ বলেন, আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের জানাচ্ছি যে, আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়্যারম্যান গোলাম মোহাম্মদ কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এই নিয়োগ প্রদান করেছেন। যা ইতিমধ্যেই কার্যকর হয়েছে।

সর্বশেষ