শিরোনাম

এরশাদ পত্নী রওশন খুব অসুস্থ কারো সাথেই কথা বলছেন না

সর্বশেষ আপডেটঃ ০৭:২০:৩০ অপরাহ্ণ - ২৪ জানুয়ারি ২০১৯ | ১৩২

একদমই ভালো নেই সাবেক বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি। অনেকটা নিজ ফ্ল্যাটে গৃহবন্দী জীবন কাটাচ্ছেন এরশাদ পত্নী রওশন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই অনেকটা লোকচক্ষুর আড়ালে চলে যান তিনি। দলের সাংগঠনিক কোন কর্মসূচিতে অংশ নিচ্ছেন না এমনকি দলের কোনস্তরের নেতা-কর্মীদের সাথেও নেই কোন যোগাযোগ। সংসদ সদস্য হিসেবে শপথ নেবার পর থেকেই অনেকটা অভিমান নিয়ে গুলশানের ফ্ল্যাটে একাকী সময় কাটাচ্ছেন তিনি।

গুরুতর অসুস্থ স্বামী এইচএম এরশাদ সিঙ্গাপুর যাওয়ার আগে রওশনের সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করলেও তখন এরশাদের আকাঙ্খাকে তিনি পাত্তা দেননি। বলতে গেলে নির্বাচনের পর থেকেই এরশাদ-রওশনের মুখ দেখাদেখি বন্ধ রয়েছে।

একাধিক সূত্র জানায়, জিএম কাদের ইস্যুতে এরশাদের সাথে রওশনের মতবিরোধ শুরু হয়। জিএম কাদেরকে যখন জাতীয় পার্টির ভবিষ্যৎ চেয়ারম্যান এর ঘোষণা দেয়া হয়।

মূলতঃ সে সময় থেকেই মতবিরোধের সূত্রপাত। পরে বিবৃতির মাধ্যমে জাপা চেয়ারম্যান যখন নিজেকে বিরোধী দলীয় নেতা এবং ভাই জিএম কাদেরকে উপনেতা ঘোষণা করে তখনই সে বিরোধ চূড়ান্ত রূপ লাভ করে। জাপার পৃথক-পৃথক সূত্রগুলো দাবী করেছে, জাতীয় পার্টির কোন বিষয় নিয়ে ম্যাডাম (রওশন এরশাদ) কোন কথা বলছেন না। এমনকি গত সপ্তাহে বেশ কয়েকজন সংসদ সদস্য জাতীয় পার্টির রাজনৈতিক বিষয় নিয়ে কথা বলার জন্য বেশ কয়েক ঘণ্টা তাঁর গুলশানের বাসায় অপেক্ষা করেও দেখা পাননি। দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা নিজেও কথা বলতে গিয়ে ব্যর্থ হয়ে ফিরে এসেছেন।

বেগম রওশন এরশাদের পারিবারিক সূত্রে গেছে, শারীরিক অসুস্থতাও খুব জেঁকে বসেছে সাবেক বিরোধী দলীয় নেতার উপর। বার্ধক্যজনিত রোগ ছাড়াও বেশ কিছুদিন যাবত তিনি বিষফোড়ায় আক্রান্ত।

তার সেবায় নিয়োজিত বাসার গৃহকর্মী জানান, ম্যাডাম খুব অসুস্থ কারো সাথেই কথা বলছেন না। ময়মনসিংহ থেকে যারা আসছেন তাদের মধ্যে ২/৪ জনের সাথে কথা বলছেন তিনি। বাকিরা দেখা করতে না পেরে ফিরে যাচ্ছেন।

সর্বশেষ