শিরোনাম

“আমার এমপি ডটকম” এ যেন এক নতুন বাংলাদেশ

সর্বশেষ আপডেটঃ ০৩:৫৫:০৪ পূর্বাহ্ণ - ১৫ জানুয়ারি ২০১৮ | ১৯৬

মো: মেরাজ উদ্দিন বাপ্পী :
এ যেন এক নতুন বাংলাদেশ, একসময় সংসদ সদস্যদের নাগাল পেতে একজন সাধারণ মানুষকে কত অপেক্ষা করতে হয়েছে। ধরতে হয়েছে দালালদেরকে। কিন্তু যুগ পাল্টেছে। ডিজিটাল যুগে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বর্তমানে অনেক কাজ সহজ হয়েছে।

এরই ধারাবাহিকতায় অনলাইনের জনপ্রিয় মাধ্যম হিসেবে সবার সামনে নতুন সম্ভাবনার দ্বার উন্মুক্ত করেছে জনগণ এবং জনপ্রতিনিধিদের প্লাটফর্ম স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা আমার এমপি ডট কম।

আর তাই সামাজিক দায়িত্ববোধ থেকে আমার এমপি স্বেছাসেবী সংগঠনটি সাধারণ জনগণ এবং এমপিদের সঙ্গে যোগাযোগের দূরত্ব ঘোচাতে www.amarmp.com-নামক একটি অনলাইন প্লাটফর্ম তৈরি করেছে গৌরীপুর উপজেলায়।

রবিবার (১৪ জানুয়ারি) রাত ১০ টায় ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সংসদ সদস্য ১৪৮ ময়মনসিংহ ৩ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এর হাতে দাওয়াত পত্র তুলে দেয়ার সময় তিনি ১৬ জানুয়ারি ২০১৮ সালের প্রথম এই আয়োজনে থাকারও ইচ্ছা প্রকাশ করে গৌরীপুর উপজেলাবাসীকে বলেন, এখন পর্যন্ত বাংলাদেশ বা পুরো দক্ষিণ এশিয়ায় এমন কোনো সংগঠন/উদ্যোগ নেই, যারা এ ধরনের কাজ করে চলেছে।

নাজিম উদ্দিন আহমেদ এমপি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্তে ডিজিটাল বাংলাদেশের কাতারে এসে পৌচেছে। তাই আজ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্তে ডিজিটাল বাংলাদেশ গড়ার দীপ্ত শপথ নিতে হবে আমাদের।

বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানত নাগরিক সমাজের সংগঠনগুলো এ ওয়েবসাইটের মাধ্যমে সেবাগুলো ব্যবহার করতে আগ্রহী হবে বলে আয়োজক কর্তৃপক্ষ শেখ মুকতাদির শাহীন। তিনি বলেন, সুশাসন ও জবাবদিহিতা নিয়ে যেসব সংগঠন কাজ করে তাদের কাজের ক্ষেত্রে www.amarmp.com-বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আগামী ১৬ জানুয়ারি www.amarmp.com এর উদ্বোধন হতে যাচ্ছে নিশ্চিত করে নাজিম উদ্দিন আহমেদ এমপির ব্যক্তিগত সহকারী, এ পি এস ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক নেতা ও ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ কৃষিবিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান কাওসার জানান, www.amarmp.com একটি জবাবদিহিতা জনক প্রতিষ্টান বাংলাদেশে এই প্রথম। চেয়ারম্যান সুশান্ত দা দিন রাত কাজ করেছেন যা কোনদিন টাকার বিনিময়ে হবে না। একমাত্র দেশকে ভালোবাসলেই হবে।

আমাদের জানা অজানা অনেক বাদা কে বা পায়ে লাথিমেরে নৌকার জন্য কাজ করা এই মানুষটিকে আমি ব্যক্তিগত ভাবে শুভেচ্ছা জানাই। আর তাই সকল কাজের সাথে ছিলাম, এখনও আছি, পরের দিনগুলোতেও যেনো থাকতে পারি। আপনাদের/ আমাদের সফলতা কামনা করি।

সর্বশেষ