শিরোনাম

আগামী ২৪ ঘন্টার ভেতরে দেশের সকল মহাসড়ক সংস্কারের নির্দেশ

সর্বশেষ আপডেটঃ ০৩:২২:৫৪ অপরাহ্ণ - ২৭ আগস্ট ২০১৭ | ১৪৫

ঈদ যাত্রাকে স্বস্তিদায়ক করতে আগামী ২৪ ঘন্টার ভেতরে দেশের সকল মহাসড়ক সংস্কারের নির্দেশ দিলেন সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ ক্ষেত্রে কোনো অজুহাত শুনতে চান না তিনি।

রবিবার দুপুরে যশোর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে খুলনা ও ঢাকা বিভাগের নির্বাহী প্রকৌশলীদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী  কথা বলেন।

আগামী ২ সেপ্টেম্বরের ঈদুল আযহাকে সামনে রেখে এরই মধ্যে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। সেই সঙ্গে দেশের বিভিন্ন এলাকা থেকে বড় শহরগুলোতে বেড়েছে গরুবাহী গাড়ির চাপ। চলতি সপ্তাহের শেষ দিকে এই গাড়ির সংখ্যা বাড়বে আরও।

বাড়ি ফেরা মানুষের জন্য এবার দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে সড়ক। গত এপ্রিল থেকে টানা বৃষ্টিতে সড়ক-মহাসড়কে তৈরি হয়েছে খানা খন্দক। আর ঈদে বাড়ি ফেরা মানুষের মূল স্রোত তৈরি হওয়ার আগেই সড়ক সংস্কারের তোরজোর চলছে। বাতিল করা হয়েছে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। মন্ত্রী নিজেও দেশের বিভিন্ন এলাকায় গিয়ে তদারকি করছেন সংস্কার কাজের।

যশোরে ওবায়দুল কাদের বলেন, ‘কোন অজুহাত নয়, আমি দেখতে চাই, দেশের সকল মহাসড়ক দিয়ে মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারছে।’

মন্ত্রী বলেন, দিনের বেলায় রাস্তা বন্ধ করে মেরামত করা যাবে না। কাজ করতে হবে রাতে।

এ সময় নির্বাহী প্রকৌশলীরা নিরাপত্তার দাবি জানান। সঙ্গে সঙ্গে মন্ত্রী খুলনা রেঞ্জের হাইওয়ে পুলিশের মহাপরিদর্শককে ফোন করে নিরাপত্তার বিষয়টি জানান।

বিএনপিরও সমালোচনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বলেন, ‘বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে হতাশ হয়ে পড়েছে। তাদের অবস্থা দাড়িয়েছে, ঢাল নেই তলোয়ার নেই, নিধিরাম সর্দার। তাদের সব ইস্যু মার খেয়েছে। এখন তারা আদালতের রায়কে ইস্যু হিসেবে ব্যবহার করে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হবে না। তাদের প্রেস ব্রিফিং ছাড়া কোন কর্মকান্ড নেই। তারা কোন সভা দিলে নিজেরাই মারামারি করে।’

মন্ত্রী বলেন, ‘জনমত জরিপ করে দেখুন, ৭৫-পরবর্তী সময় থেকে যত সরকার এসেছে, তাদের মধ্যে শেখ হাসিনা সরকার সবচেয়ে বেশি জনপ্রিয়।’

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন যশোরের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, স্বপন ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, সড়ক ও জনপথ বিভাগের খুলনা অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রুহুল আমিন প্রমুখ।

সর্বশেষ